ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রেফ্রিজেরেটরে মেয়াদোত্তীর্ণ ওষুধ, জরিমানা এক লাখ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
রেফ্রিজেরেটরে মেয়াদোত্তীর্ণ ওষুধ, জরিমানা এক লাখ

বাগেরহাট: বাগেরহাটের ফকিরহাটে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ, লাইসেন্স নবায়ন না থাকা, ধারণক্ষমতার অতিরিক্ত রোগী ভর্তিসহ বিভিন্ন অপরাধে আহম্মদ ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিককে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

রোববার (৬ মার্চ) দুপুরে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক রুবাইয়া বিনতে কাশিম এ জরিমানা করেন।

একইসঙ্গে ক্লিনিকটিকে এক মাসের মধ্যে লাইসেন্স নবায়নসহ সব ধরনের সংকট পূরণের নির্দেশ দেন।

রুবাইয়া বিনতে কাশিম বলেন, সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। সেই অংশ হিসেবে ফকিরহাট উপজেলা সদরের আহম্মদ ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়।  

এসময় ক্লিনিকটিতে সার্জিক্যাল যন্ত্রপাতি জীবাণুমুক্ত করার যথাযথ ব্যবস্হা না থাকা, লাইসেন্সের মেয়াদ না থাকা, আসনসীমার অতিরিক্ত রোগী রাখার ব্যবস্থা এবং নিয়মিত মেডিক্যাল অফিসার না থাকা, রেফ্রিজারেটরে মেয়াদোত্তীর্ণ বেশ কিছু ওষুধ সংরক্ষণের মত গুরুতর অসংগতি পাওয়া যায়। অবহেলা, দায়িত্বহীনতা ও অসতর্কতা দ্বারা সেবাগ্রহীতাদের স্বাস্থ্য বা জীবনহানী ঘটানোর আশঙ্কা প্রতিরোধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর  ৫৩ ধারায় মালিকের পক্ষে ম্যানেজার ক্লিনিকের শেখ আকরাম হোসেনকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, রেফ্রিজারেটরে সংরক্ষণ করা মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করা হয়েছে। এক মাস সময়ের মধ্যে লাইসেন্স নবায়নসহ ক্লিনিকের সব ত্রুটি সমাধান করতে বলা হয়েছে। এক মাস পরে আবারও ওই ক্লিনিক পরিদর্শন করা হবে। সবকিছু স্বাভাবিক না থাকলে আবারও আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।
 
বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা,  মার্চ ০৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।