ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঝড়ে গাছ পড়ল রেললাইনে, সিলেটের সঙ্গে ট্রেন চলাচল বন্ধ ছিল ৩ ঘণ্টা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
ঝড়ে গাছ পড়ল রেললাইনে, সিলেটের সঙ্গে ট্রেন চলাচল বন্ধ ছিল ৩ ঘণ্টা

মৌলভীবাজার: তিন ঘণ্টা বন্ধ থাকার পর সারা দেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ চালু হয়েছে। এরআগে রোববার (২৮ এপ্রিল) বিকেলে রেললাইনের ওপর ছয়টি গাছ ভেঙে পড়ায় সারা দেশের সঙ্গে রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়।

এতে শত শত যাত্রী চরম ভোগান্তির মধ্যে পড়েন। বন বিভাগ গাছ সরানোর পর পুনরায় রেল যোগাযোগ চালু হয়েছে।

রোববার (২৮ এপ্রিল) বিকেলে শ্রীমঙ্গল উপজেলার মধ্য দিয়ে প্রবল কালবৈশাখী ঝড় বয়ে যায়। এতে শত শত গাছ ভেঙে যায়। বিচ্ছিন্ন হয়ে পড়ে বিদ্যুৎ সরবরাহ।

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন মাস্টার শাখাওয়াত হোসেন জানান, সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে ঢাকা থেকে ছেড়ে যাওয়া সিলেটগামী জয়ন্তিকা আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন শ্রীমঙ্গল স্টেশন ছেড়ে যাওয়ার মাধ্যমে রেল যোগাযোগ চালু হয়। প্রায় তিন ঘণ্টার জন্য সারা দেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বিচ্ছিন্ন ছিল।

লাউয়াছড়া বন্যপ্রাণী রেঞ্জ কর্মকর্তা শহিদুর ইসলাম জানান, রেললাইনের ওপর মোট ছয়টি মাঝারি আকৃতির গাছ পড়েছিল। আমরা সেগুলো সরিয়েছি। এখন লাউয়াছড়ার ভেতর দিয়ে ট্রেন চলাচল করছে।

অপর এক প্রশ্নের জবাবে এ বন কর্মকর্তা জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে রেললাইনের আশপাশে থাকা ঝুঁকিপূর্ণ গাছগুলো অপসারণের চেষ্টা করব।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
বিবিবি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।