ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

নির্বাচনে মুক্তিযোদ্ধারা শেখ হাসিনার ব্যানগার্ড হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
নির্বাচনে মুক্তিযোদ্ধারা শেখ হাসিনার ব্যানগার্ড হবে

মানিকগঞ্জ: মুক্তিযোদ্ধা বিষয়কমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খালেদা জিয়াকে প্রথম নারী মুক্তিযোদ্ধা এবং তারেক জিয়াকে শিশু মুক্তিযোদ্ধা বলেছেন। সমস্ত প্রকার রাস্ট্রীয় প্রটোকল ভঙ্গ করে, বেগম খালেদা জিয়া পাকিস্তানি দূতাবাসে গিয়ে নিজ হাতে শোকবার্তা লিখেছেন এর চেয়ে লজ্জা কি হতে পারে।

শনিবার (৫ মার্চ) বিকেলে মানিকগঞ্জ শহীদ তপন-মিরাজ স্টেডিয়ামে মুক্তিযোদ্ধাদের মিলনমেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা যারা জীবনকে বাজি রেখে দেশকে স্বাধীন করেছি। আমাদের জীবদ্বশায় এই দেশ আবার পরাজিত শক্তির হাতে চলে যাবে সেটা হতেই পারে না। আগামী নির্বাচনে মুক্তিযোদ্ধারা ব্যানগার্ড হয়ে কাজ করবে। যাতে এই সরকার ভবিষ্যতে রাষ্ট্রীয় ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর সোনার বাংলা কায়েম করতে পারে।  

যত জায়গায় পাক-হানাদার বাহিনীর সঙ্গে আমরা যুদ্ধ করেছি সেই স্মৃতিগুলো সংরক্ষণ করা হচ্ছে। মুক্তিযুদ্ধের সূতিকাগার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানকে আর্ন্তজাতিক মানের গড়ে তোলার কাজ চলছে এবং স্বাধীনতার প্রথম রাজধানী মুজিবনগরে স্মৃতি কেন্দ্র গড়ে তোলার কাজও চলমান আছে।

মুক্তিযোদ্ধাদের মিলনমেলার আলোচনা সভার সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদের সভাপতিত্বে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, দুর্যোগ প্রতিমন্ত্রী ড. মো. এনামুল রহমান, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শাহজাহান খান, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্যকে এ এম নাঈমুর রহমান দুর্জয়, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুস সালামসহ মুক্তিযোদ্ধা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্য এবং রাজনৈতিক ও সরকারি প্রতিষ্ঠানের সদস্যসহ প্রায় ৫ হাজার মানুষ উপস্থিত হয়েছেন এই মিলনমেলায়।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, মার্চ ০৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।