ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে বেড়েছে মশার উৎপাত, নিধন অভিযান শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, মার্চ ৪, ২০২২
রাজশাহীতে বেড়েছে মশার উৎপাত, নিধন অভিযান শুরু

রাজশাহী: রাজশাহীতে গরমের শুরুতেই বেড়েছে মশার উৎপাত। উদ্ভূত পরিস্থিতিতে মশক নিধন কর্মসূচি শুরু করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)।

মহানগরীর ৩০টি ওয়ার্ড এলাকায় পর্যায়ক্রমে ফগার মেশিনে কীটনাশক স্প্রে কার্যক্রম পরিচালনা করা হবে। মশক নিয়ন্ত্রণে মাসব্যাপী চলবে এই কার্যক্রম।

রাজশাহী সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মুস্তাফিজ মিশু জানান- রাসিকের পরিচ্ছন্ন বিভাগ ৩ মার্চ থেকে মাসব্যাপী এ কার্যক্রম শুরু করেছে। এ জন্য রাসিকের পরিচ্ছন্ন বিভাগ থেকেই সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা নেওয়া হয়েছে। কর্মপরিকল্পনা অনুযায়ী আগামী ৩০ মার্চ পর্যন্ত এই বিশেষ কার্যক্রম চলবে। প্রতিদিন পাঁচটি ওয়ার্ডে সকাল সাড়ে ৬টা থেকে ও বিকেল ৪টা থেকে দুই বেলা ৩০টি ওয়ার্ডে মোট ২৮দিন চক্রাকারে ফগার মেশিনের মাধ্যমে কীটনাশক স্প্রে করা হবে।

কর্মপরিকল্পনা অনুযায়ী শুক্রবার মহানগরীর ৬, ৭, ৮, ১০, ১৪ নম্বর ওয়ার্ড এলাকায়, শনিবার ১, ২, ৩, ৪, ৫ নম্বর ওয়ার্ড এলাকায়, রোববার ২০, ২১, ২৩, ২৪, ২৭ নম্বর ওয়ার্ড এলাকায়, সোমবার ২৫, ২৬, ২৮, ২৯, ৩০ নম্বর ওয়ার্ড এলাকায়, মঙ্গলবার ১৫, ১৬, ১৭, ১৮, ১৯ নম্বর ওয়ার্ড এলাকায় ফগার স্প্রে করা হবে। বুধবার কেন্দ্রীয়ভাবে ফগার স্প্রের কর্মপরিকল্পনায় মহানগরীর বিভিন্ন সরকারি, আধা-সরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠান, সেবামূলক প্রতিষ্ঠান ও অন্যান্য অভিযোগের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করা হবে।

পরিচ্ছন্ন বিভাগ জানিয়েছে, প্রতিদিন কর্ম তালিকা মোতাবেক ৫টি ওয়ার্ডে কাউন্সিলরদের সহযোগিতায় সকাল সাড়ে ৬টা থেকে ও বিকেল ৪টা থেকে স্ল্যাব, ড্রেন, আন্ডারগ্রাউন্ড ড্রেন, ডোবা, হাউজ, সেফটি ট্যাংকি ও জঙ্গলে এ কার্যক্রম পরিচালনা করা হবে। রাসিকের এ কার্যক্রমে সহযোগিতা করতে মহানগরবাসীর প্রতি আহ্বান জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, মার্চ ৪, ২০২২
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।