ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু ধর্ম নিরপেক্ষ নেতা ছিলেন: হুইপ ইকবালুর রহিম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, মার্চ ৪, ২০২২
বঙ্গবন্ধু ধর্ম নিরপেক্ষ নেতা ছিলেন: হুইপ ইকবালুর রহিম হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর: বঙ্গবন্ধু একজন মানবতাবাদী ধর্ম নিরপেক্ষ নেতা ছিলেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

শুক্রবার ( মার্চ) দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশনের আয়োজনে শ্রীরামকৃষ্ণদেবের ১৮৭তম শুভ জন্মতিথি ও দুই দিনব্যাপী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশ একটি ধর্ম নিরপেক্ষ দেশ হবে। মানুষের মধ্যে কোনো ধর্মের ভেদাভেদ থাকবে না। এদেশের সবার একটাই পরিচয় হবে বাঙালি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই আদর্শকে বুকে ধারণ করে সেই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী ক্ষমতায় আছেন বলেই সকল ধর্মের মানুষ নির্বিঘ্নে তাদের নিজ নিজ ধর্ম পালন করতে পারছেন। গয়েশ্বর রায়ের আমলে তো সনাতন ধর্মাবলম্বীরা ঠিক মতো পূজাও করতে পারত না। তাদের আমলে অন্যান্য ধর্মাবলম্বীরা ভয়ভীতি নিয়ে ধর্ম পালন করত। বর্তমান সরকার সকল ধর্মের মানুষকে সমান গুরুত্ব দিয়ে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

এ সময় দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও মিশনের অধ্যক্ষ স্বামী বিভাত্মানন্দ’র সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, রামকৃষ্ণ মিশন ম্যানেজিং কমিটির সভাপতি শ্রী অজয় কুমার চ্যাটার্জী, সহ-সভাপতি ডা. শান্তনু বসু, সদস্য শ্রী শ্যামল সরকার ও স্বামী সমানন্দ।  

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, মার্চ ০৪, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।