ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইউক্রেনে দ্রুত শান্তিপূর্ণ সমাধান চায় ডব্লিউটিও

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৮ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
ইউক্রেনে দ্রুত শান্তিপূর্ণ সমাধান চায় ডব্লিউটিও

ঢাকা: পূর্ব ইউরোপের দেশ ইউক্রেনে দ্রুত ও শান্তিপূর্ণ সমাধান চেয়েছে বিশ্ব বাণিজ্য সংস্থা (ডব্লিউটিও)। দ্রুত সমাধান না হলে বাণিজ্য, বিশেষ করে কৃষি ও খাদ্য পণ্যের বাণিজ্য এবং জ্বালানি শক্তির দাম বৃদ্ধি পাবে এবং তার প্রভাব পড়বে দেশটির জনগোষ্ঠীর ওপর।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘোষণার পর ইউক্রেনে সামরিক অভিযান শুরু করেছে পুতিন বাহিনী। এতে বহু হতাহতের ঘটনা ঘটেছে।

হামলার সপ্তম দিন পর্যন্ত ইউক্রেন ছেড়েছেন ৮ লাখ ৭৫ হাজার নাগরিক। খারকিভ শহরে মারা গেছেন ২১ জন আহত হয়েছেন ১১২ জন।

ইউক্রেন পরিস্থিতি নিয়ে বুধবার (২ মার্চ) দিনগত রাতে গণমাধ্যমে পাঠানো বিশ্ববাণিজ্য সংস্থার এক স্টেটমেন্টে বলা হয়েছে, আমরা ইউক্রেনের এই ট্র্যাজেডিটিকে অবিশ্বাসের সঙ্গে উন্মোচিত হতে দেখেছি এবং আশা করছি যে এই ট্রাজেডির শান্তিপূর্ণ ভাবে সমাধান করা হবে।

হামলা শুরুর সপ্তম দিন পযর্ন্ত ক্রমাগত দুর্ভোগ এবং জীবনহানীর জন্য আমরা গভীরভাবে দুঃখিত। আমরা প্রার্থনা করছি একটি শান্তিপূর্ণ এবং দ্রুত সমাধান হবে। আমরা সংঘাতের বাণিজ্য বিশেষ করে কৃষি ও খাদ্য পণ্যের বাণিজ্য এবং জ্বালানির দাম বৃদ্ধি পাওয়ায় দেশটির জনগোষ্ঠীর প্রভাব পড়ায় আমরা উদ্বিগ্ন।

বাংলাদেশ সময়: ০২০৫ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
এসই/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।