ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুর্নীতির অভিযোগে ডিএসসিসি কর্মকর্তা চাকরিচ্যুত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, মার্চ ১, ২০২২
দুর্নীতির অভিযোগে ডিএসসিসি কর্মকর্তা চাকরিচ্যুত

ঢাকা: ঢাকা: প্রায় ১২ কোটি টাকা আর্থিক অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের সহকারী প্রকৌশলী (পুর) আ হ ম আব্দুল্লা হারুনকে চাকরি থেকে অপসারণ করা হয়েছে। মঙ্গলবার (১ মার্চ) নগর ভবন থেকে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, ডিএসসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের সহকারী প্রকৌশলী (পুর) আ হ ম আব্দুল্লা হারুন নিজ দায়িত্বসহ একই বিভাগের নির্বাহী প্রকৌশলীর দায়িত্বে থাকা কালিন অনুমোদিত নকশা অনুযায়ী কাজ না করে ভৌতিক এবং অতিরিক্ত বিল পরিশোধ করে সিটি কর্পোরেশনের আর্থিক ক্ষতি করেছেন।

তিনি বিভিন্ন সময়ে অনিয়ম, দুর্নীতি এবং কর্পোরেশন ও জনস্বার্থ বিরোধী কার্যকলাপে লিপ্ত হয়েছেন। তার এহেন কর্মকাণ্ডের ফলে ডিএসসিসির আর্থিক ক্ষতি এবং ইমেজ ও সুনাম ক্ষুণ্ন হয়েছে।

এ কারণে আ.হ.ম আব্দুল্লা হারুনকে ডিএসসিসি কর্মচারী চাকরি বিধিমালা-২০১৯ এর ৬২(২) বিধি অনুসারে জনস্বার্থ ও কর্পোরশনের স্বার্থ রক্ষায় চাকরি হতে অপসারণ করা হলো।

এর ফলে বিধি মোতাবেক তিনি ৯০ দিনের বেতন নগদ প্রাপ্য হবেন।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, ১মার্চ, ২০২
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।