ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

রামগঞ্জে অস্ত্রসহ ডাকাত সর্দার গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
রামগঞ্জে অস্ত্রসহ ডাকাত সর্দার গ্রেফতার গ্রেফতার মো. মানিক ওরফে কালা মানিক

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জের মো. মানিক ওরফে কালা মানিক (৪৫) নামে আন্তঃজেলা ডাকাত দলের এক সর্দারকে অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ।  

রোববার (২৭ ফেব্রুয়ারি) জেলা অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতার কালা মানিক রামগঞ্জ উপজেলার চন্ডীপুর ইউনিয়নের উত্তর ফতেহপুর গ্রামের মজিবুর রহমানের ছেলে। তার নামে দেশের বিভিন্ন থানায় হত্যা, ডাকাতি, ধর্ষণ, অস্ত্র ও পুলিশের ওপর হামলাসহ ১৩টির বেশি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এ ব্যাপারে রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হক জানান, গ্রেফতার মানিক ডাকাত দলের সর্দার। অস্ত্র আইনে তার নামে থানায় মামলা দায়ের করে রোববার দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।

জেলা অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ জানান, ডাকাত মানিক দীর্ঘদিন থেকে পলাতক ছিলেন। শনিবার (২৬ ফেব্রুয়ারি) তার স্ত্রীকে করোনার টিকা দেওয়ার জন্য গ্রামের বাড়িতে নিয়ে আসেন। গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে চন্ডীপুর ইউনিয়নের কামারহাট বাজার থেকে শনিবার রাতে তাকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে একটি পিস্তল ও তিন রাউন্ড গুলি জব্দ করা হয়েছে।

তিনি আরও জানান, ডাকাত মানিকের নামে লক্ষ্মীপুরের রামগঞ্জ থানায় ২০১৬ সালের একটি হত্যাসহ দু’টি মামলা, চাঁদপুর, কুমিল্লা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও ঢাকার গুলশান থানাসহ দেশের বিভিন্ন থানায় ১২টি মামলা আছে। তার নামে আরও মামলা থাকতে পারে। সেগুলোর তথ্য সংগ্রহ করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।