ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভারত বাংলাদেশের পাশে আছে, থাকবে: রামপ্রসাদ পাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
ভারত বাংলাদেশের পাশে আছে, থাকবে: রামপ্রসাদ পাল

রাজশাহী: ভারতের ত্রিপুরা রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী রামপ্রসাদ পাল বলেছেন, ভারত বাংলাদেশের বন্ধু রাষ্ট্র। বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় থেকে আজ অবধি দুদেশের সম্পর্ক অটুট রয়েছে।

তিনি বলেন, সব সময় ভারত বাংলাদেশের পাশে ছিল, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও থাকবে। বাংলাদেশের জন্য ভারতের ১৪০ কোটি মানুষের উদার ভালোবাসা রয়েছে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে রাজশাহী মহানগরের সিঅ্যান্ডবি মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন শেষে রামপ্রসাদ পাল এসব কথা বলেন।

ভারত-বাংলাদেশ পঞ্চম সাংস্কৃতিক মিলনমেলায় যোগ দিতে গত শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে তিনি রাজশাহী পৌঁছেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী রামপ্রসাদ পাল বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশ-ভারত সম্পর্ককে অনন্য উচ্চতায় নিয়ে যেতে চায়। সেই চেষ্টা আমাদের অব্যাহত থাকবে। আমরা দুদেশ মিলে সেটাই করে দেখাবো।

এ সময় তিনি রাজশাহীতে অনুষ্ঠিত এবারের সাংস্কৃতিক মিলনমেলায় অংশগ্রহণ করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করেন।

পুষ্পস্তবক অর্পণকালে রাজশাহী সিটি করপেরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সাংস্কৃতিক মিলনমেলায় যোগ দিতে আসা ভারতীয় অতিথি, আওয়ামী লীগের নেতাসহ গণমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পরে তারা মহানগরের কাদিরগঞ্জে জাতীয় চার নেতা অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।