ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নড়াইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইনম্যানের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
নড়াইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইনম্যানের মৃত্যু

নড়াইল: নড়াইলে ১১ কেভি লাইন স্থাপনের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জহুরুল ইসলাম (৩৫) নামে এক লাইনম্যান নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন সুজন খান (২০) নামে আরও একজন।


 
শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে নড়াইলের মহিষখোলায় ওজোপাডিকো বিদ্যুৎ অফিসের সামনে এ ঘটনা ঘটে।
 
জহুরুলের বাড়ি যশোর শহরের কাজিপাড়া এলাকায়। তিনি ওই এলাকার ইদ্রিস আলী বিশ্বাসের ছেলে। আহত সুজন নড়াইল সদর উপজেলার জুড়ালিয়া গ্রামের জাকির খানের ছেলে।
 
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওজোপাডিকো নড়াইল পৌর এলাকায় ১১ কেভি সংযোগ লাইন পুনঃস্থাপন কাজ চলছে। শুক্রবার সকালে কয়েক ঘণ্টা বিদুৎ সংযোগ বন্ধ রেখে নতুন খুঁটিতে তার স্থাপন করা হয়। পরে বিকালে ওই কর্মীরা সংযোগ তার সঠিকভাবে স্থাপন করতে উপরে উঠলে মাথার উপরে থাকা ৩৩ কেভি তারে স্পর্শ লেগে এ দুর্ঘটনা ঘটে।
 
বিদ্যুৎ শ্রমিক সোহান বাংলানিউজকে বলেন, নড়াইল বিদ্যুৎ অফিসের সামনে রাস্তায় আমরা কাজ করছিলাম। হঠাৎ করে বিদ্যুতের লাইন চালু করে দিলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইলম্যান জহুরুল নিচে পড়ে ঘটনাস্থালেই মারা যায়। আহত সুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
 
সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. শরীফ বাংলানিউজকে বলেন, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। অন্যজনকে ভর্তি করা হয়েছে।
 
নড়াইল ওজোপাডিকো নির্বাহী প্রকৌশলী মো. নাছির উদ্দিন বাংলানিউজকে বলেন, সঞ্চালনের তার পরিবর্তনের কাজ করার সময় অসাবধানবসত পড়ে গিয়ে একজনের মৃত্যু হয়। হতাহতরা দৈনিক হাজিরা হিসেবে কাজ করেন বলে জানান তিনি।
 
নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শওকত কবির বাংলানিউজকে বলেন, এ ব্যাপারে কেউ অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
 
বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।