ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাজিরপুরে ১১টি সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
নাজিরপুরে ১১টি সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ কেটে নেওয়া গাছ

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে রাস্তার পাশে থাকা ১১টি সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় একটি চক্রের বিরুদ্ধে।  

উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের জীবগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বলিবাবলা রাস্তার সামাজিক বনায়নের জন্য লাগানো ওই গাছ কেটে নেওয়া হয়েছে।

 

সামজিক বনায়নের উপকারভোগী কমিটির সাধারণ সম্পাদক মো. আশ্রাফুর রহমান হাওলাদার জানান, কয়েকদিন আগে বলিবাবলা এলাকার তপন ঢালীর বাড়ির সামনের রাস্তার ১১টি সরকারি গাছ কেটে তা বিক্রি করে দিয়েছেন স্থানীয় অনিল কৃষ্ণ ঢালীর ছেলে লিটন ঢালী। এ বিষয়ে গত তিনদিন আগে বন বিভাগের লোকজনকে জানানো হলেও তারা এখানো কোনো ব্যবস্থা নেয়নি। আমার ভাই মারা যাওয়ায় আমি ব্যস্ত থাকার সুযোগে এমন ঘটনা ঘটেছে।

সোমবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে সরেজমিনে গিয়ে দেখা গেছে, রাস্তার মাটি খুঁড়ে গাছগুলো কেটে নেওয়া হয়েছে। কেটে নেওয়া ওই সব গাছের ডাল-পালার কিছু অংশ পড়ে আছে।  

স্থানীয় তপন ঢালী জানান, বটতলা এলাকার গাছ ব্যবসায়ী মো. আসাদুজ্জামান ওই গাছ কেটে নিয়েছেন।  

এ ব্যাপারে অভিযুক্ত আসাদুজ্জামান জানান, স্থানীয় লিটন ঢালীর কাছ থেকে ওই গাছ ক্রয় করা হয়েছে। ক্রয় করা ওই গাছের মধ্যে ৬টি মেহগনি ও ৬টি অন্য বিভিন্ন প্রজাতির।  

স্থানীয়রা জানান, বিক্রি করা ওই সব গাছের আনুমানিক মূল্য তিন লাখ টাকা। অভিযুক্ত লিটন ঢালীর কাছে জানতে চাইলে তিনি জানান, ওই গাছ তার কাকা (চাচা) গৌরাঙ্গ ঢালীর জমিতে। তাই তার নির্দেশে বিক্রি করে দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে বন বিভাগের বন রক্ষক মো. কামাল হোসেনের সঙ্গে কথা হলে তিনি জানান, বিষয়টি শুনেছি। সেখানে আজ মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সরেজমিনে যাবো।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।