ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

এনজিওকর্মী উদ্ধারে যাওয়া র‍্যাবের সঙ্গে ডাকাতদের গোলাগুলি, কৃষক নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
এনজিওকর্মী উদ্ধারে যাওয়া র‍্যাবের সঙ্গে ডাকাতদের গোলাগুলি, কৃষক নিহত

কক্সবাজার: জেলার ভারুয়াখালীতে র‍্যাব-ডাকাতের গোলাগুলিতে বায়াত উল্লাহ নামে এক কৃষক নিহত হয়েছেন।

সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যার দিকে কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড মুরা পাড়ায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, বেসরকারি সংস্থা প্রত্যাশীর এনজিওকর্মী মাসুদ চৌধুরী অপহরণের স্বীকার হন। বিষয়টি র‍্যাব জানতে পেরে ভারুয়াখালীর ৯ নম্বর ওয়ার্ড মুরা পাড়া এলাকার পাহাড়ে অভিযান চালায়। এ সময় র‍্যাবকে লক্ষ্য করে ডাকাতরা গুলি ছোড়ে। তাতে এক নিরীহ কৃষক গুলিবিদ্ধ হয়ে নিহত হন।

নিহত বায়াত উল্লাহর ভাই করিম উল্লাহ জানান, ডাকাত ফরহাদ বাহিনীর সদস্যরা একজন এনজিওকর্মীকে জিম্মি করে রাখেন। তাকে উদ্ধার করতে গেলে র‍্যাবকে লক্ষ্য করে গুলি করা হয়। আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি চালায়। এতে কয়েকজন গুলিবিদ্ধ হন। পরে হাসপাতালে নেওয়া হলে আমার ভাইয়ের মৃত্যু হয়।

তিনি আরও বলেন, শেরে বাহিনীর প্রধান ডাকাত ফরহাদ-মোস্তাক এ ঘটনা ঘটিয়েছে। তারা আমাদের এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তারা বাজারে এলে সবার ফোনে ভিডিও ক্যামেরা বন্ধ রাখার নির্দেশ দিতো।

এ ঘটনায় এনজিওকর্মী মাসুদ চৌধুরীকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করেছে র‍্যাব। এ সময় ডাকাত ফরহাদকে আটক করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
এসবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।