ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

চুরি যাওয়া ও হারানো ৩১ ফোন উদ্ধার, খুশি মালিকরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
চুরি  যাওয়া ও হারানো ৩১ ফোন উদ্ধার, খুশি মালিকরা

বাগেরহাট: বাগেরহাটে বিভিন্ন সময় হারিয়ে ও চুরি যাওয়া ৩১ টি মোবাইল ফোনসেট উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে বাগেরহাট জেলা পুলিশ সুপারের কার্যালয়ে উদ্ধার করা এসব মোবাইল ফোনসেটগুলো প্রকৃত মালিকদের হাতে তুলে দেন পুলিশ সুপার কে এম আরিফুল হক।

 

হারিয়ে ও চুরি যাওয়া ফোনের জন্য করা সাধারণ ডায়েরি সূত্রে এসব মুঠোফোন উদ্ধার করা হয়। দীর্ঘদিন পরে হলেও হারানো মুঠোফোন পেয়ে খুশি মালিকরা।

ফোন ফিরে পেয়ে রামপাল উপজেলার গাববুনিয়া জামে মসজিদের ইমাম নাইমুল ইসলাম বলেন, ৬ মাস আগে মুঠোফোন হারিয়ে যায়। অনেক খোঁজার পরে না পেয়ে আমরা থানায় সাধারণ ডায়েরি করেছিলাম। হারানো ফোনসেটটি  হাতে পেলাম। পুলিশের এই তৎপরতায় আমরা খুব খুশি।  

শরনখোলা উপজেলার রাজৈর গ্রামের ছগির তালুকদারের স্ত্রী শাহনাজ বেগম বলেন, দেড় বছর আগে স্বামী মারা যাওয়ার দিন বিকেলে মোবাইল সেটটি চুরি হয়ে যায়। পরে থানায় জিডি করেছিলাম। প্রায় দেড় বছর পর আজ ফোন ফেরত পেয়েছি। পুলিশের প্রতি আমি সত্যিই অনেক কৃতজ্ঞ।

বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক বলেন, বিভিন্ন সময়ে হারিয়ে যাওয়া মোবাইল ফোনের জিডির সূত্র ধরে বিভিন্ন এলাকা থেকে তথ্য প্রযুক্তির ব্যবহারের মধ্য দিয়ে  ৩১টি ফোন উদ্ধারসহ অপরাধীদের শনাক্তে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। এসব মোবাইল প্রকৃত মালিকদের ফিরিয়ে দেওয়া হয়েছে। জেলা পুলিশের এ ধরনের উদ্যোগ অব্যহত থাকবে। তবে নিত্য প্রয়োজনীয় মূল্যবান ফোনসেট ব্যবহারের ক্ষেত্রে সবাইকে আরও সচেতন থাকার আহ্বান জানান তিনি।

এ সময় বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. আছাদুজ্জামানসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  


বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।