ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বকেয়া বেতনের দাবিতে টঙ্গী-আশুলিয়া সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
বকেয়া বেতনের দাবিতে টঙ্গী-আশুলিয়া সড়ক অবরোধ বকেয়া বেতনের দাবিতে টঙ্গী-আশুলিয়া সড়ক অবরোধ।

সাভার (ঢাকা): গাজীপুরের টঙ্গীতে অবস্থিত একটি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে আশুলিয়ার সীমান্ত এলাকা বেড়িবাঁধে সড়ক অবরোধ করেছে।

রোববার (১৩ ফেব্রুয়ারি) বিকেল ৪টা ৫৫ মিনিটের দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের বেড়িবাঁধ (ধৌড় মোড় থেকে পূর্ব দিকে) অংশে প্রায় ১৫০ জন শ্রমিক অবরোধ করে।

রিপোর্টটি লিখা পর্যন্ত শ্রমিকরা সড়কেই অবস্থান করছেন বলে জানা গেছে।

শ্রমিকরা জানায়, টঙ্গী পশ্চিম থানা এলাকার এ্যাননটেক্স গ্রুপের সুপ্রভ স্পিনিং মিলস লিমিটেডের ৮০০ শ্রমিকের ২০২১ সালের ডিসেম্বর ও ২০২২ সালের জানুয়ারি মাসের বকেয়া বেতনের দাবিতে কয়েকদিন কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে আসছে শ্রমিকরা। কিন্তু কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের বিভিন্ন সময় বকেয়া দেওয়ার আশ্বাস দিলেও বেতন পরিশোধ করেনি। তাই বিকেলে আশুলিয়া বেড়িবাঁধ এলাকায় সড়ক অবরোধ করেন তারা।

টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সাভার আশুলিয়া ধামরাই আঞ্চলিক কমিটির সাংগঠনিক সম্পাদক রতন হোসেন মোতালেব বলেন, যেখানে বাংলাদেশ শ্রম আইনে বলা আছে সাত কর্মদিবসের মধ্যে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করতে হবে কিন্তু এই কারখানার মালিক শ্রম আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে শ্রমিকদের মাসের পর মাস বেতন ভাতার জন্য ঘুরিয়ে যাচ্ছেন। শ্রমিকদের ধৈর্যের বাঁধ ভেঙে গেছে বিধায় তারা রাস্তা অবরোধ করেছে এ রাস্তা অবরোধ করার দায়ভার মালিকেরই নিতে হবে এবং অবিলম্বে শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবি জানাচ্ছি।

এ বিষয়ে টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহআলম বাংলানিউজকে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ সদস্যরা চেষ্টা চালাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
এসএফ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।