ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অভিযানকালে ডিবি পুলিশকে কোপালেন মাদক ব্যবসায়ী!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
অভিযানকালে ডিবি পুলিশকে কোপালেন মাদক ব্যবসায়ী! আহত পুলিশ সদস্য আতিকুর রহমান

রাজশাহী: রাজশাহীতে মাদকবিরোধী ভভিযানের সময় মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ওপর এক মাদক ব্যবসায়ী হামলা চালিয়েছে। এতে ডিবির এক কনস্টেবলের আহত হয়েছেন।

রোববার (১৩ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে মহানগরীর মতিহার থানার ডাসমারি এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে এ ঘটনায় অভিযুক্ত মাদক ব্যবসায়ীও হাসুয়ার আঘাতে আহত হয়েছেন। তাদের দুজনকেই রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার পর ডিবি পুলিশ ঘটনাস্থল থেকে ফেনসিডিল ও হেরোইন উদ্ধার করেছে। এছাড়া তাদের ওপর হামলায় ব্যবহৃত ধারালো হাসুয়াটিও জব্দ করা হয়েছে।

আহত ডিবি পুলিশ কনস্টেবলের (কনস্টেবল নং- ১০৬৭) নাম আতিকুর রহমান। তিনি রাজশাহী মহানগর পুলিশের গোয়েন্দা শাখায় কর্মরত। আর হামলাকারী মাদক ব্যবসায়ীর নাম আমিনুল ইসলাম। তার বাড়ি মতিহারের ডাসমারী এলাকায়।

রাজশাহী মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) উপ-কমিশনার আরেফিন জুয়েল সাংবাদিকদের জানান, মাদকদ্রব্য কেনাবেচার খবর পেয়ে ডিবি পুলিশের একটি দল ওই এলাকায় দুপুরে অভিযান চালায়। ওই টিমে মহানগর ডিবির দু’জন উপ-পরিদর্শকসহ (এসআই) ও ডিবি পুলিশের নয় সদস্য ছিল। তাদের শরীরে ডিবি পুলিশের জ্যাকেট ছিল। তারা কয়েক ভাগে বিভক্ত হয়ে আমিনুলের বাড়িতে অভিযান চালায়।

আহত আসামিকে স্ট্রেচারে করে নেওয়া হচ্ছে

অগ্রভাগে থাকা দলটি ফেনসিডিল বিক্রির সময় আমিনুলকে ঘিরে ফেলে। এ সময় আমিনুল হাসুয়া নিয়ে এসে কনস্টেবল আতিকুরের হাতে কোপ দেয়। ধারালো অস্ত্রের আঘাতে তার দুটি আঙ্গুল জখম হয়। পরে অন্য পুলিশ সদস্যরা গিয়ে আমিনুলকে ধরে ফেলে। তখন ধস্তাধস্তি করে পালাতে গিয়ে একই হাসুয়ায় আমিনুলও আহত হন। পরে দুজনকেই হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে আটক অবস্থায় ডিবি পুলিশের হেফাজতে হামলাকারী আমিনুলের চিকিৎসা চলছে।

তিনি আরও জানান, এ ঘটনায় পুলিশের ওপর হামলা ও মাদক নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হবে। এসব মামলায় আমিনুলকে গ্রেফতার দেখানো হবে বলেও জানান ডিবি পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
এসএস/ এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।