ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে নতুন সচিবের যোগদান 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে নতুন সচিবের যোগদান 

ঢাকা: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে যোগদান করেছেন মো. আমিনুল ইসলাম খান।

রোববার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে তিনি মন্ত্রণালয়ে এলে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান।

পরে মন্ত্রণালয়ের সভাকক্ষে এক পরিচিতি সভায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির নতুন সচিবকে স্বাগত জানিয়ে বলেন, নতুন সচিব তার মেধা, প্রজ্ঞা, বুদ্ধি, বিবেচনাবোধ দিয়ে সুন্দরভাবে মন্ত্রণালয় পরিচালনা করবেন এবং প্রাথমিক শিক্ষার প্রতি বর্তমান সরকারের সর্বোচ্চ গুরুত্বারোপের বিষয় বিবেচনায় আন্তরিকতা ও দক্ষতার সঙ্গে কাজ করবেন।

সচিব আমিনুল ইসলাম খান বলেন, প্রাথমিক শিক্ষা জাতির ভিত রচনা করে, শিশুর আগামীর পথচলা নির্দেশ করে, জাতির উন্নতি ও অগ্রগতি প্রাথমিক শিক্ষার বহুলাংশে নির্ভরশীল, তাই প্রাথমিক শিক্ষার গুণগত মানের সঙ্গে আপস করা চলবে না। এজন্য শিক্ষকদেরও যথাযথ প্রশিক্ষণ দিতে হবে। তিনি মন্ত্রণালয়ের সবার সহযোগিতা কামনা করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মো. মনসুরুল আলম, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু বকর সিদ্দিক, রুহুল আমিন ও মোশাররফ হোসেন, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক আতাউর রহমানসহ মন্ত্রণালয় ও অধীন সংস্থাগুলোর ঊধ্বর্তন কর্মকর্তারা।

গত ৯ ফেব্রুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয় এক আদেশে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব গোলাম মো. হাসিবুল আলমকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগ দেয়। আর কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ সচিব মো. আমিনুল ইসলাম খানকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব করা হয়।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।