ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে শিশু ধর্ষণের ঘটনায় আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
নরসিংদীতে শিশু ধর্ষণের ঘটনায় আটক ১

নরসিংদী: নরসিংদীতে বেলাবতে ১১ বছরের শিশু ধর্ষণের ঘটনায় মিরাজ মিয়া (১৯) নামের এক তরুণকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রবিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাব-১১ সিপিএসসি নরসিংদীর ক্যাম্প কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট তৌহিদুল মবিন খান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার (১২ ফেব্রুয়ারি) রাতে হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানাধীন বাল্লা গ্রামে অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা মিরাজ মিয়া জেলার বেলাব থানার দেওয়ানের চর গ্রামের মো. চাঁন মিয়ার ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বেলাব থানার দেওয়ানের চর গ্রামে ১৯ জানুয়ারি রাতে ওই শিশুর মা আয়েশা আক্তার (৩৬) শিশুটিকে ঘরে একা রেখে বাড়ির পাশে একটি মাজারে যায়। এসময় বাড়িতে কেউ না থাকায় সেই সুযোগে মিরাজ ঘরের জানালা দিয়ে ভিতরে প্রবেশ করে বৈদ্যুতিক বাতি নিভিয়ে দেয়। পরে শিশুর মুখে ওড়না বেঁধে জোর পূর্বক ধর্ষণ চেষ্টাকালে শিশুর আত্মচিৎকার শুরু করলে মিরাজ পালিয়ে যায়। ঘটনার পর থেকেই মিরাজকে আটকের জন্য গোয়েন্দা তৎপরতা শুরু করে র‌্যাব-১১।

পরবর্তীতে র‌্যাব গোয়েন্দা সূত্র ধরে জানতে পারে যে, মিরাজ হবিগঞ্জ জেলার সীমান্তবর্তী এলাকায় অবস্থান করছে। উক্ত এলাকা র‌্যাব-৯ এর আওতাধীন হওয়ায় র‌্যাব-১১ ও র‌্যাব-৯ যৌথভাবে উক্ত তার অবস্থান নির্ণয়ে কাজ শুরু করে।

তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা সূত্র ধরে এ ব্যাপারে নিশ্চিত হয় যে, অভিযুক্ত মিরাজ হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানাধীন বাল্লা সীমান্তবর্তী এলাকার নোম্যান্সল্যান্ডের পাশে আত্মগোপন করে আছে। পরে শনিবার রাতে সীমান্ত এলাকা হওয়ায় ৫৫ বিজিবি বাল্লা ক্যাম্প ও  র‌্যাব-৯ এর সঙ্গে সমন্বয়পূর্বক মিরাজকে নোম্যান্সল্যান্ড এর পাশে অভিযান পরিচালনা করে মৃত হাসিম মিয়ার বাড়ির থেকে আটক করে।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।