ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আরও আকর্ষণীয় হচ্ছে রাজশাহীর পদ্মাপাড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
আরও আকর্ষণীয় হচ্ছে রাজশাহীর পদ্মাপাড়

রাজশাহী: আরও আকর্ষণীয় করা হচ্ছে রাজশাহীর পদ্মাপাড়। পদ্মাপাড়ের উন্নয়ন ও সৌন্দর্যবর্ধনে ব্যাপক কাজ করছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)।

সিটি করপোরেশনের উদ্যোগে বিভিন্ন উন্নয়ন কাজ চলমান রয়েছে পদ্মাপাড়ে।  

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দুপুরে পদ্মাপাড়ের উন্নয়ন কাজ পরির্দশন করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। মন্নুজান স্কুল থেকে বড়কুটি হয়ে লালনশাহ পার্ক পর্যন্ত হেঁটে পদ্মাপাড়ের উন্নয়নের কর্মযজ্ঞ পরির্দশন করেন এবং বিভিন্ন দিক নির্দেশনা দেন তিনি।

পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, সিটি করপোরেশনের প্রকৌশলীদের মধ্যে সহকারী প্রকৌশলী অনন্য ইসলাম নির্ঝর, উপ-সহকারী প্রকৌশলী মোকাম্মেল আলী পপি, উপ-সহকারী প্রকৌশলী মীর শাহরিয়ার সুলতান পরাগ, উপ-সহকারী প্রকৌশলী ফররুখ আহমেদ শিশির, সহকারী আর্কিটেক জহুরুল ইসলাম অনন্ত।
 
পদ্মাপাড় রাজশাহী মহানগরীর অন্যতম উন্মুক্ত বিনোদনকেন্দ্র। পদ্মাপাড় সংলগ্ন দরগাপাড়ায় অবস্থিত হযরত শাহ মখদুম রূপোশ (রহঃ) মাজার শরীফ। পদ্মাপাড়ে সিটি করপোরেশনের উদ্যোগে গড়ে তোলা হয়েছে লালনশাহ পার্ক। শাহ মখদুম রূপোশ (রহঃ) মাজার শরীফ ও পদ্মাপাড়ের সৌন্দর্য দেখতে প্রতিদিন ছুটে আছেন দেশ-বিদেশের অসংখ্য দর্শনার্থী। নগরবাসীর বিনোদনের জন্য নগরীর অন্যতম বিনোদন কেন্দ্রকে আরও আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন করতে উন্নয়ন কাজ বাস্তবায়ন করছে রাজশাহী সিটি করপোরেশন। বর্তমানে দুই কোটি ৮৮ লাখ টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে।

রাজশাহী সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু জানান, উন্নয়ন কাজের আওতায় বাউন্ডারি ওয়াল, সৌন্দর্যবর্ধক গ্রিল দিয়ে বেষ্টিত রেলিং, ওয়াকওয়ে, দর্শনার্থীদের বসার বেঞ্চ, ক্যাফেটেরিয়া সংস্কার করা হচ্ছে। লালন শাহ বাঁধ সংলগ্ন রাস্তাটি প্রশস্তকরণসহ ফুটপাত নির্মাণ প্রক্রিয়াধীন রয়েছে। পদ্মা গার্ডেন সংলগ্ন ব্রিজ থেকে শাহ মখদুম রূপোশ মাজার সংলগ্ন ব্রিজ পর্যন্ত ওয়াকওয়ে নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে হযরত শাহ মখদুম (রহঃ) মাজার সংলগ্ন এলাকায় একটি ও পদ্মা গার্ডেন সংলগ্ন এলাকায় আরেকটি ঝুলন্ত ওভারব্রিজ নির্মাণ করা হয়েছে।  

৯৮ লাখ ১৫ হাজার টাকা ব্যয়ে নির্মিত দৃষ্টিনন্দন ওভার ব্রিজ দু’টি ২০২০ সালের ১৩ ফেব্রুয়ারি আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেয়র লিটন। ব্রিজের সৌন্দর্যবর্ধনে করা হয়েছে নান্দনিক গ্রাফিটি। রং আর তুলির আঁচড়ে ওভারব্রিজ দু’টিকে ফুটিয়ে তোলা হয়েছে নান্দনিকভাবে।

পদ্মাপাড়ে আকর্ষণ বাড়াতে ইতোমধ্যে যুক্ত হয়েছে দুটি বিচ বাইক ও ১০টি বিচ চেয়ার। যা নগরবাসীর মধ্যে ইতোমধ্যে সাড়া ফেলে দিয়েছে। এছাড়া পদ্মা গার্ডেন থেকে লালনশাহ পার্ক পর্যন্ত পদ্মাপাড়ের ওয়াকওয়েতে ৪০টি পোলে এলইডি লাইট লাগানো হয়েছে। বিদ্যুৎ সাশ্রয়ী এলইডি বাতিগুলো অটোলজিক কন্ট্রোলারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে অন-অফ হয়। আলোকায়নের কারণে রাতেও স্বাচ্ছন্দে চলাফেরা করতে পারছেন দর্শনার্থীরা। গত ২৫ ডিসেম্বর বিচ বাইক ও বিচ চেয়ারগুলো এবং ওয়াকওয়ে আলোকায়নের উদ্বোধন করেন রাসিক মেয়র লিটন।  

এর আগে ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত প্রথম মেয়াদে রাসিক মেয়র লিটন পদ্মাপাড়ের ব্যাপক উন্নয়ন করেন।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২২
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।