ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পিডিবির নতুন চেয়ারম্যান প্রকৌশলী মাহবুবুর রহমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
পিডিবির নতুন চেয়ারম্যান প্রকৌশলী মাহবুবুর রহমান মো. মাহবুবুর রহমান

ঢাকা: বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) ৩৮তম চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন প্রকৌশলী মো. মাহবুবুর রহমান।  

সোমবার (৩১ জানুয়ারি) বিকেলে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের জনসংযোগ পরিদপ্তর পরিচালক সাইফুল হাসান চৌধুরীর পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

 

এতে বলা হয়, প্রকৌশলী মো. মাহবুবুর রহমান বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) ৩৮তম চেয়ারম্যান হিসেবে আজ দায়িত্বভার গ্রহণ করেছেন। তিনি পূর্ববর্তী চেয়ারম্যান প্রকৌশলী মো. বেলায়েত হোসেনের স্থলাভিষিক্ত হলেন। বর্তমান পদে নিয়োগের আগে তিনি বিউবোর সদস্য, কোম্পানি অ্যাফেয়ার্স হিসেবে দায়িত্ব পালন করছিলেন।  

মো. মাহবুবুর রহমান ১৯৬৩ সালের ১ সেপ্টেম্বর শরীয়তপুর জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৬ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং (সিভিল) ডিগ্রি অর্জন করেন।

মো. মাহবুবুর রহমান ১৯৮৬ সালের ১ সেপ্টেম্বর সিদ্ধিরগঞ্জ বিদ্যুৎকেন্দ্রে সহকারী প্রকৌশলী হিসেবে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে যোগদান করেন। প্রশিক্ষণ ও পেশাগত কাজে মো. মাহবুবুর রহমান আমেরিকা, রাশিয়া, জাপান, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, জার্মানি ও সুইজারল্যান্ডসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।