ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

বুয়েট প্রকৌশলী ও ডাক্তারদের সম্পর্কে এমপি মির্জা আজমের বক্তব্যের প্রতিবাদ

ইউনিভার্সিটি করেসপন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
বুয়েট প্রকৌশলী ও ডাক্তারদের সম্পর্কে এমপি মির্জা আজমের বক্তব্যের প্রতিবাদ বুয়েট

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) প্রকৌশলী ও ডাক্তারদের নিয়ে জামালপুর-৩ আসনের সংসদ সদস্য মির্জা আজমের অবমাননাকর বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে বুয়েট শিক্ষক সমিতি।  

২৯ জানুয়ারি সন্ধ্যায় বুয়েট শিক্ষক সমিতির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভাপতি অধ্যাপক ড. আব্দুল হাসিব চৌধুরী ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ টি এম হাসান জোবায়ের স্বাক্ষরিত এক বিবৃবিতে বলা হয়, সম্প্রতি জামালপুর-৩ আসনের সংসদ সদস্য মির্জা আজমের বক্তব্যের একটি ভিডিও সামাজিকমাধ্যমে ছড়িয়েছে। এতে দেখা যায় যে, তিনি বুয়েটের স্নাতক প্রকৌশলী এবং বিভিন্ন মেডিক্যাল কলেজের ডাক্তারদের চোর সাব্যস্ত করে অত্যন্ত আপত্তিকর বক্তব্য দিয়েছেন। একজন দায়িত্বশীল ব্যক্তি ও সংসদ সদস্য কর্তৃক যে কোনো পেশাজীবী সম্পর্কে এ ধরনের ঢালাও মন্তব্য অবমাননাকর ও অগ্রহণযোগ্য। তিনি মেধাবীদের সম্পর্কে যেভাবে বক্তব্য দিয়েছেন, তা কাণ্ডজ্ঞানহীন ও দুর্ভাগ্যজনক।

দেশের অবকাঠামো উন্নয়নে প্রকৌশলীদের বিশেষ করে বুয়েটের গ্র্যাজুয়েটদের ভূমিকা অনস্বীকার্য। বুয়েটের প্রকৌশলীরা শুধু দেশেই নয়, দেশের বাইরেও অত্যন্ত দক্ষতা ও সুনামের সঙ্গে তাদের পেশাদারী দায়িত্ব পালন করে আসছেন। বুয়েটের স্নাতক গাজীপুর সিটি কর্পোরেশনের প্রকৌশলী মো. দেলোয়ার হোসেনকে তার সততার জন্য দুর্নীতিবাজদের হাতে নির্মমভাবে প্রাণ দিতে হয়েছে। মির্জা আজম এমপি-র এমন ঢালাও মন্তব্য দেশের প্রকৌশলীদের সততা, দক্ষতা ও পেশাদারীত্বের সঙ্গে দায়িত্ব পালনে নিরুৎসাহিত করবে এবং প্রকৃত দুর্নীতিবাজদের কার্যত আড়াল করবে বলে আমাদের আশঙ্কা।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি থেকে মির্জা আজম এমপি-কে অনতিবিলম্বে তার বক্তব্য প্রত্যাহার এবং বাংলাদেশের প্রকৌশলী ও ডাক্তারদের কাছে দুঃখ প্রকাশের আহ্বান জানানো হয়।  

 

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
এসকেবি/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।