ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

৭ বাংলাদেশির মরদেহ ইতালিতে দাফন না করার অনুরোধ দূতাবাসের

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
৭ বাংলাদেশির মরদেহ ইতালিতে দাফন না করার অনুরোধ দূতাবাসের

ঢাকা: ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে ঠাণ্ডায় প্রাণ হারানো ৭ বাংলাদেশি নাগরিকের মরদেহ সেখানে দাফন না করার জোরালো অনুরোধ করেছে রোমের বাংলাদেশ দূতাবাস।  

এরই মধ্যে মরদেহ বাংলাদেশে পাঠানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

রোববার (৩০ জানুয়ারি) রোমে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শামীম আহসান এক বার্তায় এ তথ্য জানিয়েছেন।

রোমে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জানান, ইতালিতে মারা যাওয়া ব্যক্তিদের মরদেহ বাংলাদেশে পাঠানোর জন্য আমরা দেশটির কর্তৃপক্ষের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি। আমরা ইতালির কর্তৃপক্ষকে যে কোনো উপায়ে দাফন বন্ধ করার জন্য জোরালোভাবে অনুরোধ করেছি। আমরা বলেছি এসব লাশ বাংলাদেশে পাঠাতে হবে। ইতালি কর্তৃপক্ষ এতে সম্মত হয়েছে।

উল্লেখ্য, গত ২৫ জানুয়ারি লাম্পেডুসা দ্বীপে যাওয়ার সময় দীর্ঘক্ষণ তীব্র ঠাণ্ডায় ৭ বাংলাদেশ নাগরিক মারা যান। এই ৭ বাংলাদেশি হলেন- মাদারীপুর সদর উপজেলার পশ্চিম পিয়ারপুর গ্রামের ইমরান হোসেন, পিয়ারপুর গ্রামের রতন জয় তালুকদার, ঘটকচর গ্রামের সাফায়েত, মোস্তফাপুর গ্রামের জহিরুল এবং মাদারীপুর সদর উপজেলার বাপ্পী। মৃত অপর দুই জন হলেন সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার মামুদপুর গ্রামের সাজ্জাদ ও কিশোরগঞ্জে ভৈরব উপজেলার সাইফুল।  

বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
টিআর/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।