ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভাসানচরের পথে আরও ১২৮৮ রোহিঙ্গা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
ভাসানচরের পথে আরও ১২৮৮ রোহিঙ্গা ফাইল ছবি

কক্সবাজার: কক্সবাজারের উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে নোয়াখালীর ভাসানচরের পথে রওয়ানা দিয়েছে ৪৮৩ পরিবারের আরও ১ হাজার ২৮৮ জন রোহিঙ্গা নারী-পুরুষ।

রোববার (৩০ জানুয়ারি) দশম পর্যায়ে দুই পর্বে ৩০টি গাড়ি বহরে এসব রোহিঙ্গা নোয়াখালীর ভাসানচরের উদ্দেশে চট্টগ্রামের পথে রওয়ানা দেয়।

রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বরত এপিবিএন-১৪ এর অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক বাংলানিউজকে জানান, রোববার প্রথম দফায় দুপুর ২টার দিকে ১৪টি বাসে করে ১ম পর্বে ৭১৮ জন রোহিঙ্গা চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেয়। একই দিন বিকেলে ৫টার দিকে ২য় পর্বে আরও ১৬টি বাস এবং অতিরিক্ত বাস, অ্যাম্বুলেন্স, কার্ভাড ভ্যান ও পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে ৫৭০ জন রোহিঙ্গা চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেয়। দুই দফায় মোট ৪৮৩ পরিবারের ১ হাজার ২৮৮ জন রোহিঙ্গাকে ৩০টি গাড়ির বহরে চট্টগ্রামের পথে রওয়ানা হয়। আজ রাতে এসব রোহিঙ্গা চট্টগ্রামের নৌ বাহিনীর তত্ত্বাবধানে থাকবে। সেখান থেকে সোমবার (৩১ জানুয়ারি) সকালে নৌবাহিনীর জাহাজে করে রোহিঙ্গাদের ভাসানচর আশ্রয় শিবিরে স্থানান্তর করা হবে।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার শামসুদ দৌজা নয়ন বাংলানিউজকে জানান, এর আগে ৯ম দফায় ভাসানচরে নির্মিত আশ্রয় শিবিরে ১৯ হাজার ৬৬২ জন রোহিঙ্গাকে স্থানান্তর করা হয়েছিল। এনিয়ে আজ পর্যন্ত মোট ২০ হাজার ৯৫০ জন রোহিঙ্গা ভাসানচরে স্থানান্তর করা হয়েছে। ভাসানচরে মোট এক লাখ রোহিঙ্গাকে স্থানান্তর করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।