ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিএনপির সমাবেশ: লক্ষ্মীপুরে ৮ ঘণ্টা বাস চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
বিএনপির সমাবেশ: লক্ষ্মীপুরে ৮ ঘণ্টা বাস চলাচল বন্ধ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে আট ঘণ্টা বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে মালিক সমিতি।  

বুধবার (২৯ ডিসেম্বর) রাত ৮টার দিকে জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপু বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিকেলে রায়পুরের রাখালিয়া এলাকায় একটি বাস ভাঙচুর করা হয়েছে।

এতে মালিক সমিতির জরুরি বৈঠক ডাকা হয়। সমিতির সিদ্ধান্ত অনুযায়ী ভাঙচুরের প্রতিবাদে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) ভোর ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৮ ঘণ্টা যাত্রীবাহী বাস চলাচল বন্ধ থাকবে।  

জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু বলেন, খালেদা জিয়ার সু-চিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে জেলা আউটার স্টেডিয়ামে মহাসমাবেশের আয়োজন করা হয়েছে। জেলা বিএনপির আয়োজনে এতে দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে থাকার কথা রয়েছে।  

তিনি বলেন, কোনো চক্রান্ত বিএনপির সমাবেশ বন্ধ রাখতে পারবে না। আমাদের অনেক নেতাকর্মী ইতোমধ্যে সমাবেশে যোগ দিতে জেলা শহরে চলে এসেছে। বাস বন্ধ থাকলেও ২০ কিলোমিটার পায়ে হেঁটে হলেও সমাবেশে যোগ দেবে বিএনপি নেতাকর্মীরা।

তিনি বলেন, জেলা  বিএনপির আহ্বায়ক কমিটি গঠন হওয়ার পর এটাই প্রথম সমাবেশ। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা ভিত্তিক যে মহাসমাবেশ সেটাকে সফল করার জন্য জেলা, উপজেলা এবং পৌর বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের দাওয়াত দেওয়া হয়েছে। আমরা স্বতঃস্ফূর্ত সাড়া পেয়েছি। আশাকরি এক লাখ লোকের সমাগম ঘটবে।

জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক হাসিবুর রহমান বলেন, সমাবেশকে ঘিরে বাস চলাচল বন্ধের ঘোষণা দুঃখজনক। প্রশাসন ও রাজনৈতিক নেতাকর্মীদের কাছে আমরা সহনশীল আচরণ প্রত্যাশা করছি।

বাংলাদেশ সময়: ০০২৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।