ঢাকা, বুধবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১, ১৭ জিলহজ ১৪৪২

জাতীয়

ঈশ্বরদী থেকে সাগরদাঁড়ি ও টুঙ্গিপাড়া এক্সপ্রেসের যাত্রা বাতিল 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, জুন ২২, ২০২১
ঈশ্বরদী থেকে সাগরদাঁড়ি ও টুঙ্গিপাড়া এক্সপ্রেসের যাত্রা বাতিল  ...

পাবনা (ঈশ্বরদী): করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় খুলনা ও রাজবাড়িতে ‘লকডাউন’ ঘোষণা করায় মঙ্গলবার (২২ জুন) থেকে পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত দুটি রুটের আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন অনির্দিষ্টকালের জন্য চলাচল বন্ধ করেছে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ।  

মঙ্গলবার (২২ জুন) সকালে ঈশ্বরদী জংশন স্টেশন থেকে খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস ও বিকেলে গোবরাগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেসটি পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত চলাচল করবে না।

 

সোমবার (২১ জুন) রাত সোয়া ১১ টায় পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।

পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন দফতর থেকে জানা যায়, করোনা সংক্রমণের বিস্তার রোধকল্পে রুট সংক্ষিপ্ত করে ১১ জুন (শুক্রবার) থেকে ঈশ্বরদী জংশন স্টেশন থেকে রাজশাহী-খুলনা রেলরুটের সাগরদাঁড়ি এক্সপ্রেসটি ঈশ্বরদী-খুলনা-ঈশ্বরদী, রাজশাহী-ভাঙ্গা রেলরুটের মধুমতি এক্সপ্রেসটি, ঈশ্বরদী-ভাঙ্গা- ঈশ্বরদী রাজশাহী-চিলাহাটিগামী রেলরুটের বরেন্দ্র এক্সপ্রেস আবদুলপুর-চিলাহাটি এবং রাজশাহী-গোবরাগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস ঈশ্বরদী-গোবরা রুটে সঠিকসময়ে চলাচল করছিল।

খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেসটি সকাল ৭টা ৫৫ মিনিটে ঈশ্বরদী থেকে ছেড়ে যেতো। পরবর্তীতে রাত ৮টা ৪০ মিনিটে ঈশ্বরদী পৌঁছাতো। গোবরা থেকে আসা টুঙ্গিপাড়া এক্সপ্রেস বেলা ১১টা ৫৫ মিনিটে ঈশ্বরদী পৌঁছে বিকেল সাড়ে ৪টায় গোবরা অভিমুখে যাত্রা করতো। সোমবার (২১ জুন) সকালে ঈশ্বরদী-ভাঙ্গাগামী মধুমতি এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়েছে।    

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন বাংলানিউজকে জানান, খুলনা মহানগরীতে ও রাজবাড়িতে করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় ‘লকডাউন’ ঘোষণা করার কারণে রেলপথ মন্ত্রণালয়ের নির্দেশে পশ্চিমাঞ্চল রেলওয়ের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট আব্দু্ল আওয়াল স্বাক্ষরিত জরুরি বার্তায় মঙ্গলবার (২২ জুন) সকালে ঈশ্বরদী-খুলনা-ঈশ্বরদী রুটের ৭৬২/৭৬১ নাম্বার সাগরদাঁড়ি এক্সপ্রেস এবং ঈশ্বরদী-গোবরা-ঈশ্বরদী রুটের ৭৮৪/৭৮৩ নাম্বার টুঙ্গিপাড়া এক্সপ্রেস চলাচল বাতিল করা হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত দুইজোড়া আন্তঃনগর ট্রেন চলাচল করবে না।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, জুন ২২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa