ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আলীকদমে ডায়রিয়ার প্রকোপ

ডিস্ট্রিক্ট করেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, জুন ১৪, ২০২১
আলীকদমে ডায়রিয়ার প্রকোপ

বান্দরবান: বান্দরবানের আলীকদমের দুর্গম কুরুকপাতা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। এদিকে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ইউনিয়নের মাংরুম পাড়া, ইয়ুংচা পাড়াসহ বিভিন্ন পাড়ায় হঠাৎ করে বেশ কয়েকজন গুরুত্বর অসুস্থ হয়ে পড়েছে বলে জানায় স্বাস্থ্য বিভাগ।

 

বান্দরবানের সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা বাংলানিউজকে জানান, বান্দরবানের আলীকদমের দুর্গম কুরুকপাতা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে হঠাৎ করে ডায়রিয়া আক্রান্ত হয়েছে বেশ কয়েকজন। আমরা বেসরকারিভাবে ডায়রিয়া আক্রান্ত হয়ে একজনের মৃত্যুর সংবাদ পেয়েছি তবে ডায়রিয়ার সেখানে আরো কয়েকজন মারা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।  

বান্দরবানের সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা জানান, আমরা সেখানে একটি জরুরি মেডিক্যাল টিম পাঠিয়েছি। কুরুকপাতা ইউনিয়ন খুবই দুর্গম আর সেখানে সড়ক যোগাযোগ এবং নেটওর্য়াক না থাকায় বিস্তারিত তথ্য সঠিকভাবে পাওয়া যাচ্ছে না। মেডিক্যাল টিম ফেরত এলে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা জানা যাবে।

এদিকে বান্দরবানের আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) মো. সায়েদ ইকবাল বাংলানিউজকে জানান, কুরুকপাতা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি পেয়েছে এবং সেখানে মেডিক্যাল টিম পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত ২১ মে থেকে বান্দরবানের দুর্গম থানচি উপজেলার সীমান্তবর্তী বড়মদক ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পাতোয়া ম্রো পাড়া, অংগ্যি খুমী পাড়া ও ঙারেসা মুরতং (নারিচা) পাড়ায় প্রায় অর্ধ শতাধিক লোক ডায়রিয়া আক্রান্ত হয় আর এই সংবাদ পাওয়ায় পরপরই সেনাবাহিনীর উদ্যোগে হেলিকপ্টারে তিনটি পাড়ায় ওষুধ, স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ চিকিৎসক টিম পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, জুন ১৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।