ঢাকা, সোমবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১, ০৩ জিলকদ ১৪৪২

জাতীয়

দূরপাল্লার যানবাহন চালুর দাবি শাজাহান খানের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, মে ১৪, ২০২১
দূরপাল্লার যানবাহন চালুর দাবি শাজাহান খানের

ঢাকা: ঈদ করতে গ্রামে যাওয়া রাজধানীবাসীকে ফেরাতে দূরপাল্লার যানবাহন চালুর দাবি জানিয়েছেন পরিবহন শ্রমিক নেতা ও সাবেক নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান।

তিনি বলেন, যে দুর্ভোগ নিয়ে রাজধানীবাসী ঢাকা ছেড়েছেন ফিরতি পথেও একই দুর্ভোগ পোহাতে হবে।

তাদের দুর্ভোগ কমাতে কয়েকদিনের জন্য হলেও দূরপাল্লার পরিবহন চালু করা জরুরি।

শুক্রবার (১৪ মে) সায়েদাবাদ বাস টার্মিনাল ভবনের সামনে পূর্ব নির্ধারিত অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে শাজাহান খান এসব কথা বলেন।

ঢাকা মহানগর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে দূরপাল্লার পরিবহন চালুসহ পাঁচ দফা দাবিতে ঈদের দিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ অবস্থান কর্মসূচি পালন করেন পরিবহন মালিক-শ্রমিকরা।

শাজাহান খান বলেন, আমরা সরকারের সব ধরনের নির্দেশনা পালন করি। সরকারও আমাদের বিভিন্ন বিষয়ে দেখেন। কিন্তু সরকার পরিবহন শ্রমিকদের যে অনুদান দিয়েছে তা পর্যাপ্ত নয়। এ খাতে আমাদের ৬০ থেকে ৭০ লাখ শ্রমিক রয়েছে। কিন্তু তাদের মধ্যে অনুদান পেয়েছে মাত্র দুই থেকে আড়াই লাখ। এটা সামান্য। আমরা সরকারের কাছে যে তালিকা দিয়েছি সে তালিকা অনুযায়ী সবাইকে অনুদান দেওয়ার দাবি জানাচ্ছি। আমরা পাঁচ হাজার কোটি টাকার প্রণোদনা চাচ্ছি। দেশের অর্থনীতিকে সবচেয়ে বেশি সচল রাখে পরিবহন খাত।

এর আগে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল ভবনের সামনে অবস্থান নেয় সায়েদাবাদ আন্তঃজেলা ও নগর বাস টার্মিনানাল শ্রমিক কমিটি।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, মে ১৪, ২০২১
ডিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa