ঢাকা, রবিবার, ২২ অগ্রহায়ণ ১৪২৭, ০৬ ডিসেম্বর ২০২০, ১৯ রবিউস সানি ১৪৪২

জাতীয়

করোনায় ১০ লাখ অসহায়কে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে: মেয়র খালেক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
করোনায় ১০ লাখ অসহায়কে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে: মেয়র খালেক

খুলনা: খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, করোনাকালে খুলনা মহানগরীর ১০ লাখের অধিক দুস্থ ও অসহায়কে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ পদক্ষেপের কারণে দেশে করোনা ভাইরাস সংক্রমণ মহামারি আকার ধারণ করতে পারেনি।

মেয়র মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল ১০টায় বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাসের উদ্যোগে এবং জিআইজেড প্রকল্পের সহায়তায় খুলনা কারিতাস মিলনায়তনে কোভিড-১৯ ঝুঁকি প্রতিরোধে আক্রান্তদের সহায়তাবিষয়ে ২ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, করোনাকালে সরকার ৬৬ দিন সাধারণ ছুটি ঘোষণা করেছিল। কিন্তু তার মধ্যেও নিয়ম অনুযায়ী সবকিছু চলেছে, জীবন থেমে থাকেনি। সরকার করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করেছে। মাস্ক নেই তো সেবাও নেই। করোনায় অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে মৃত্যুর হার কম এবং আক্রান্তের হারও অনেক কম।  

তিনি আরও বলেন, শীত মৌসুমে করোনা সংক্রমণ বাড়তে পারে। এজন্য করোনা প্রতিরোধে সকলকে সরকারের স্বাস্থ্যবিধি মেলে চলা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং সচেতনতা বৃদ্ধিতে সকলকে এগিয়ে আসতে হবে।

কর্মশালায় বিশেষ অতিথির বক্তৃতা করেন কেসিসি’র চীফ প্ল্যানিং অফিসার মো. আবির-উল-জব্বার এবং খুলনা কারিতাসের আঞ্চলিক পরিচালক দাউদ জীবন দাস। এতে সভাপতিত্ব করেন কারিতাসের সভাপতি জেমস রমেন বৈরাগী। প্রকল্প সম্পর্কে ধারণাপত্র উপস্থাপন করেন কারিতাস কেন্দ্রীয় কার্যালয়ের ব্যবস্থাপক আলেকজান্ডার ত্রিপুরা।

এ প্রশিক্ষণ কর্মশালায় খুলনা, বরিশাল ও সাতক্ষীরার ৩৫ জন কর্মকর্তা ও কর্মচারী অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
এমআরএম/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa