ঢাকা, বুধবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০, ১৫ রবিউস সানি ১৪৪২

জাতীয়

মুন্সিগঞ্জে ২৩ জেলের জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
মুন্সিগঞ্জে ২৩ জেলের জেল-জরিমানা ...

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার পদ্মানদী ও সদর, গজারিয়া উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ২৩ জন জেলেকে আটক করা হয়েছে। এরপর এর মধ্যে ১৯ জেলেকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া চার জেলেকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে ১২৫ কেজি মা ইলিশ, ৩ লাখ ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

সোমবার (২৬ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালায় প্রশাসন, মৎস্য অফিস, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।  

লৌহজং উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ জানান, সকাল ৭টা থেকে বিকেল ৩টা পর্যন্ত পদ্মানদীতে অভিযান পরিচালিত হয়। এসময় ২০ জন জেলেকে আটক করা হয়। এরপর ভ্রাম্যমাণ আদালত আটকদের মধ্যে ১৫ জন জেলেকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড, একজনকে ৫ দিনের কারাদণ্ড দেয়। এছাড়া ৩ জন জেলেকে ৫ হাজার টাকা করে ১৫ হাজার টাকা জরিমানা, একজনকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বয়স বিবেচনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ৩ জনকে সতর্ক করে ছেড়ে দেন। অভিযানে ৮০ হাজার মিটার কারেন্ট জাল, ৫০ কেজি মা ইলিশ জব্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মু. রাসেদুজ্জামান, ইলিয়াস শিকদার।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (নি.বে.) মো. টিপু সুলতান জানান, সদর উপজেলার মেঘনা নদীতে সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান পরিচালিত হয়। এসময় তিনজন জেলেকে আটক করা হয়। ভ্রাম্যমাণ আদালত প্রত্যেককে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেন। অভিযান চালিয়ে ২ লাখ মিটার কারেন্ট জাল, ৬০ কেজি মা ইলিশ জব্দ করা হয়।  

গজারিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা আসলাম হোসেন শেখ জানান, মেঘনায় অভিযান চালিয়ে ২০ হাজার মিটার কারেন্ট জাল ও ১৫ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

বাংলাদেশ সময়: ০৩২৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa