ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শান্তিপূর্ণ ভোট প্রত্যাশা যুক্তরাষ্ট্রের

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
শান্তিপূর্ণ ভোট প্রত্যাশা যুক্তরাষ্ট্রের

ঢাকা: আগামী রোববার (৩০ ডিসেম্বর) অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নির্বাচন যেন শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়, সে প্রত্যাশা করেছে যুক্তরাষ্ট্র।

ভোটের আগের দিন শনিবার (২৯ ডিসেম্বর) ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্র দূতাবাস তাদের অফিসিয়াল ফেসবুক পেজে একাধিক পোস্টে এই প্রত্যাশার কথা জানায়।  

শান্তিপূর্ণ ভোট প্রত্যাশায় দেওয়া তিনটি পোস্টের প্রথমটিতে মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেন, ‘গণতন্ত্রের সাফল্য নির্ভর করে রাজনৈতিক প্রক্রিয়ায় জনগণের সক্রিয় অংশগ্রহণ এবং তাদের কণ্ঠস্বরকে শ্রবণীয় করে তোলা’।

 

দ্বিতীয় পোস্টে বলা হয়, ‘শান্তিপূর্ণ নির্বাচন ও অর্থনৈতিক সমৃদ্ধি  একে অপরের হাত ধরে চলে’। আর তৃতীয় পোস্টে নারীদের একটি ছবি দিয়ে দূতাবাস সবাইকে ভোট দেওয়ার আহ্বান জানায়। সেই ছবির ওপর মার্কিন সমাজকর্মী সুসান বি এনথনির বরাত  দিয়ে বলা হয়, ‘আপনার ভোটাধিকারের জন্য কেউ একজন লড়ছে, ভোটাধিকার প্রয়োগ করুন। ’

ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাস আগে থেকেই শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রচারণা চালিয়ে আসছে। এরই ধারাবাহিকতা তারা দেখিয়েছে শনিবার।

বাংলাদেশ সময়: ২২০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
টিআর/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।