ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারীরা কাজ করলে সম্মান বাড়ে, কমে না

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৮
নারীরা কাজ করলে সম্মান বাড়ে, কমে না নারীদের হাতে সঞ্চয়ের টাকা তুলে দিচ্ছেন ভূমিমন্ত্রী শামসুর রহমান

ঈশ্বরদী (পাবনা): ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি বলেছেন, নারীরা কাজ করলে ইজ্জত যায় না, সম্মান কমে না বরং সম্মান বাড়ে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মায়ের মমতা, বোনের স্নেহ দিয়ে দুস্থ-অসহায় নারীদের স্বাবলম্বী হওয়ার জন্য সহযোগিতা করছেন, তাদের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

রোববার (২৫ মার্চ) সকাল ১১টায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর আয়োজিত ফুড সিকিউরিটি ২০১২ বাংলাদেশ উজ্জীবিত করতে এমপ্লয়মেন্ট রোড মেইনটেনেন্স প্রোগ্রাম-২ ( আরইআরএমপি-২) দ্বিতীয় পর্যায়ে নারী কর্মীদের সঞ্চয়ের চেক ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন।

দুই বছর পর ৭০ জন নারীকে তাদের কাজের পারিশ্রমিক থেকে সঞ্চয়ের ২৬ লাখ ৫১ হাজার ৬৪০ টাকার চেক বিতরণ করা হয়।

প্রধান অতিথি বলেন, জোট সরকারের আমলে বিএনপি-জামায়াত তো কোনো উন্নয়নই করেনি। লুটপাট আর চুরি ছাড়া দেশের জনগণকে কিছুই উপহার দেয়নি। আওয়ামী লীগ সরকারের আমলে বঙ্গবন্ধু কন্যা অসহায় মানুষের জন্য বয়স্কভাতা, বিধবাভাতা, নারীদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছে।

শামসুর রহমান শরীফ এমপি নারীদের অনুরোধ করে বলেন, আপনাদের কাছে আমার অনুরোধ, আপনাদের ভবিষ্যৎ সুখের জন্য, শান্তির জন্য আপনাদের সন্তানদের স্কুলে পাঠাবেন। শিশুদের স্কুলে পড়তে, ভর্তি হতে কোনো টাকা লাগে না, বছরের প্রথমে নতুন বই, ভাবতেই অবাক লাগে। এই সুযোগ অতীতের কোনো সরকার দেয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল মামুনের সভাপতিত্বে উপজেলা নির্বাহী প্রকৌশলী এনামুল কবীরের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশির আহম্মেদ বকুল, উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) রুহুল আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।