ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

কড়া নিরাপত্তার মাঝে ঢাবিতে বর্ষবরণ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
কড়া নিরাপত্তার মাঝে ঢাবিতে বর্ষবরণ টিএসসিতে আনন্দ-উল্লাস করছে শিক্ষার্থীরা/ছবি: ডিএইচ বাদল

ঢাকা বিশ্ববিদ্যালয়: কড়া নিরাপত্তায় আনন্দ উল্লাসের মধ্য দিয়ে ইংরেজি নতুন বছরকে বরণ করে নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা।

রোববার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা থেকে বর্ষবরণের জন্য টিএসসিতে আসতে থাকে শিক্ষার্থীরা।

রাত ৮ টার পর বিশ্ববিদ্যালয়ে বহিরাগত প্রবেশ নিষিদ্ধ করা হয়।

এর পরেই রাজু ভাস্কর্যের পাদদেশে জমায়েত হতে থাকে শিক্ষার্থীরা। এক পর্যায়ে পুরো টিএসসি এলাকা শিক্ষার্থীদের দ্বারা পরিপূর্ণ হয়ে যায়। কড়া নিরাপত্তার মধ্যেই তৈরি হয় উৎসবমুখর পরিবেশ।

ঘড়ির কাঁটায় বারোটা বাজতেই আনন্দ উল্লাসে মেতে ওঠেন শিক্ষার্থীরা। বরণ করে নেন নতুন বছরকে। এসময় অনেকে বন্ধুদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। বাদ যায়নি সেলফি তোলাও।  ' ভি' চিহ্ন প্রদর্শন করে উল্লাস করতে দেখা যায়। কেউ কেউ গাইছেন গান। নাচে গানে মাতোয়ারা যায় পুরো টিএসসি এলাকা। এসময় উড়ানো হয় ফানুস। হ্যাপি নিউ ইয়ার ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে টিএসসি।

বর্ষবরণে আসা মাস্টার দা সূর্য সেন হলের চতুর্থ বর্ষের শিক্ষার্থী হাসান জাহাঙ্গীর সুজন বাংলানিউজকে বলেন, ২০১৭ সালে বাংলাদেশের অনেক চ্যালেঞ্জ ছিলো যার মধ্যে জঙ্গিবাদ অন্যতম। আমরা সেটি ভালভাবে মোকাবেলা করেছি। নতুন বছরে বাংলাদেশ সমৃদ্ধির পথে আরো এগিয়ে যাবে এ প্রত্যাশা করছি।

জগন্নাথ হলের প্রথম বর্ষের ছাত্র নিলয় পাল বলেন, আমি এবারই প্রথম টিএসসিতে বর্ষবরণের সুযোগ পেয়েছি। সবার সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে পেরে খুবই ভালো লাগছে।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৮
এসকেবি/ আরএম/ ইইউডি/পিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।