ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

হাতীবান্ধা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
হাতীবান্ধা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে শফিকুল ইসলাম (২৩) নামে এক বাংলাদেশি রাখাল নিহত হয়েছেন।

শনিবার (৩০ ডিসেম্বর) ভোর ৫টার দিকে উপজেলার দৈখাওয়া আমঝোল সীমান্তের ৯০৫ নম্বর মেইন পিলারের ২ নম্বর সাব পিলারের কাছে ভারতের অভ্যন্তরে নোম্যান্স ল্যান্ডে এ ঘটনা ঘটে।

নিহত শফিকুল ইসলাম ওই এলাকার জয়নাল আবেদীনের  ছেলে।

সীমান্তবাসী ও বিজিবি জানায়, শফিকুল ইসলামসহ কয়েকজন বাংলাদেশি রাখাল ওই সীমান্ত হয়ে ভারতে অনুপ্রবেশ করে। শনিবার ভোরে গরু নিয়ে ফেরার পথে ভারতীয় কোচবিহার-১শ’ বিএসএফ ব্যাটালিয়নের পাগলিবাড়ি ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে শফিকুলের মৃত্যু হয়।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫  ব্যাটালিয়নের  পরিচালক লেফটেনেন্ট কর্নেল গোলাম মোর্শেদ  ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, মরদেহ ভারতের অভ্যন্তরে থাকায় না দেখা পর্যন্ত প্রকৃত কারণ জানা যাচ্ছে না। এ ঘটনায় পতাকা বৈঠকের আহবান ও কড়া প্রতিবাদ পত্রসহ বিএসএফকে চিঠি পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, ৩০ ডিসেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।