ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিংড়ায় প্রতিপক্ষের আঘাতে আহত কৃষকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪১ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
সিংড়ায় প্রতিপক্ষের আঘাতে আহত কৃষকের মৃত্যু

নাটোর: নাটোরের সিংড়া উপজেলার রাতাল গ্রামে প্রতিপক্ষের টেঁটার আঘাতে আব্দুর রশিদ (৫৫) নামে আহত এক কৃষকের মৃত্যু হয়েছে।

সোমবার (২ জানুয়ারি) ভোর ৪টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। কৃষক আব্দুর রশিদের বাড়ি উপজেলার রাতাল গ্রামে।

এদিকে, আব্দুর রশিদের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন মণ্ডল বাংলানিউজকে জানান, রাতাল গ্রামের বাজারের পাশে একটি খাস জমির নিয়ে কৃষক আব্দুর রশিদের সঙ্গে একই গ্রামের আব্দুস সালাম ও ফরিদ হাজীর বিরোধ ছিল। এ নিয়ে গত কোরবানীর ঈদের আগের দিন প্রতিপক্ষরা আব্দুর রশিদকে মারধর করে গুরুতর জখম করেন। এ ঘটনায় আব্দুল বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে।

মামলা করার পর থেকে আব্দুর রশিদকে প্রতিপক্ষরা মামলা তুলে নিতে বিভিন্ন সময়ে হুমকি ধমকি দিয়ে আসছিলেন এবং তার আরো এক ভাইকে মারধর করেন।

ওসি আরও জানান, ওই বিরোধের জের ধরে প্রতিপক্ষরা শুক্রবার রাতে ঘুমন্ত অবস্থায় জানালা দিয়ে আব্দুর রশিদকে টেঁটা বিদ্ধ করেন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখান অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানেও তার শারীরিক অবস্থার অবনতি হলে। পরে রোববার (১ জানুয়ারি) তাকে ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোর ৪টার মারা যান তিনি।

এ ঘটনায় থানায় এখনও কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এলাকায় উত্তেজনা বিরাজ করায় ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৭
বিএসকে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।