ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

কড়া নিরাপত্তায় চার দেয়ালের ভেতরে নববর্ষবরণ

শেখ জাহিদুজ্জামান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
কড়া নিরাপত্তায় চার দেয়ালের ভেতরে নববর্ষবরণ রাজধানীর একটি হোটেলের সামনে নববর্ষ বরণ করতে আসা তারুণ্যের ভিড়। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গুলশান থেকে: কড়া নিরাপত্তার মধ্যে এবার ইংরেজি পুরনো বছরকে বিদায় ও নববর্ষকে বরণ হচ্ছে অনেকটা চার দেয়ালের ভেতরে। তবে উৎসবের আমেজে ভাটা দেখা যাচ্ছে না মোটেই।

শনিবার (৩১ ডিসেম্বর) রাত ১২টা ১ মিনিট (১ জানুয়ারির প্রথম প্রহর) বাজতেই যেমন নগরবাসী নিজেদের বাসার ছাদে, উঠোনের আঙিনায় ফানুস উড়িয়ে, আতশবাজি ফাটিয়ে বর্ষবরণ করেছেন, তেমনি বর্ণিল আয়োজন ছিল পাঁচতারকাসহ রাজধানীর অভিজাত হোটেলগুলোতেও।

রাত ৯টার পর থেকে মধ্যরাত পর্যন্ত একাধিক হোটেল ঘুরে দেখা যায়, বিশেষ আয়োজনে উদযাপন হচ্ছে থার্টি ফার্স্ট নাইট।

হোটেলগুলোর বলরুম ও মিলনায়তনে নাচ-গানের ‍আয়োজন। বেশিরভাগ ক্ষেত্রেই অংশ নিতে দেখা গেলো তরুণ-তরুণীদের। বড় হোটেলগুলোতে ছিল বিশেষ পাস ব্যবস্থাও, অর্থাৎ পাস না থাকলে ঢুকতে দেওয়া হচ্ছিল না। তবে কোনো হোটেলের সামনেই কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়নি বা কোনো অভিযোগও পাওয়া যায়নি।
 
থার্টি ফার্স্ট নাইট উদযাপনকে ঘিরে ধানমন্ডি, মিরপুর, বনানী, গুলশান ও বারিধারাসহ রাজধানীজুড়ে রয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। এছাড়া এসব এলাকায় যান চলাচলও নিয়ন্ত্রণ করা হচ্ছে। প্রত্যেকটি গাড়ি কয়েকস্তরের নিরাপত্তা তল্লাশি শেষে যাওয়ার অনুমতি পাচ্ছে।
 
দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় আইন-শৃঙ্খলা বাহিনীর নির্দেশনায় এবার রাজধানীতে উন্মুক্ত কোনো স্থানে থার্টি ফার্স্ট নাইটের কোনো ধরনের অনুষ্ঠান হয়নি। কিন্তু চার দেয়ালের ভেতরে ঠিকই উৎসবের আমেজে বরণ হলো নববর্ষ ২০১৭।  

বাংলাদেশ সময়: ০৫০৪ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৭
এসজে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa