ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

আইন-শৃঙ্খলা পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
আইন-শৃঙ্খলা পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে ব্রিফিং করছেন আছাদুজ্জামান মিয়া। ছবি: দীপু মালাকার

ঢাকা: একটি কুচক্রিমহল দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করলেও পরিস্থিতির পুরোটাই প্রশাসনের নিয়ন্ত্রণে আছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার (৩১ ডিসেম্বর) রাতে রাজধানীর গুলশান-২ নম্বর চত্বরে থার্টি ফার্স্ট উদযাপনে আইন-শৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার এ কথা বলেন।
 
২০১৬ সাল ঘটনাবহুল বছর ছিল উল্লেখ করে আছাদুজ্জামান মিয়া বলেন, একটি মহল এ বছরজুড়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে চক্রান্ত করেছে।

কিন্তু হলি আর্টিজান হামলার পর জঙ্গি আস্তানায় পুলিশের ধারাবাহিক অভিযানে ২৪ জন চিহ্নিত জঙ্গি নিশ্চিহ্ন করা হয়েছে। এছাড়াও যাদের গ্রেফতার করা হয়েছে, তাদের আদালতে পাঠিয়েছি। কুচক্রি মহলের সব অপচেষ্টা নস্যাৎ হয়েছে। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে, শঙ্কিত হওয়ার কিছু নেই।

এসব জঙ্গি হামলার অস্ত্র ও অর্থের উৎস খুঁজে বের করতে চেষ্টা চলছে বলেও জানান ডিএমপি কমিশনার।  

তিনি বলেন, জনগণ সাড়া দিয়েছে। পুলিশ ও জনগণ সমন্বিতভাবে নিরাপত্তা নিশ্চিত করতে এক কাতারে দাঁড়িয়ে কাজ করছে।  

বর্ষবরণের উৎসব উদযাপনের বিষয়ে আছাদুজ্জামান মিয়া বলেন, জনগণ চার দেয়ালের ভেতরে উৎসব পালন করছে। সবাই সু-শৃঙ্খলভাবে উৎসবের আমেজ নিচ্ছে। রাস্তায় কোনো বিশৃঙ্খলা নেই, কোনো মদ্যপায়ী নেই, সবাই সুশৃঙ্খলভাবে নববর্ষ উদযাপন করছে। পুলিশ তাদের নিরাপত্তার জন্য পাহারা দিচ্ছে।  

নববর্ষের প্রত্যাশা রেখে তিনি বলেন, ২০১৭ সাল উন্নয়নের বছর, শান্তির ও এগিয়ে যাওযার বছর। আমরা শান্তি প্রতিষ্ঠায় সক্ষম হবো।

আছাদুজ্জামান মিয়া জানান, জঙ্গিবাদ দমনে পুলিশের বিভিন্ন ইউনিট কাজ করছে, জঙ্গি দমনে জিরো টলারেন্স নীতিতে কাজ চলছে।  

বাংলাদেশ সময়: ০৪০৩ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৭
এসজেএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa