ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

এমপি লিটনকে হত্যা: খাটের ওপর পড়ে আছে গুলির খোসা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
এমপি লিটনকে হত্যা: খাটের ওপর পড়ে আছে গুলির খোসা তার ঘরে খাটের ওপর পড়ে আছে গুলির খোসা-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাইবান্ধা: নিজ বাড়িতে আততায়ীর গুলিতে নিহত হয়েছেন গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটন। তার ঘরে খাটের ওপর পড়ে আছে গুলির খোসা। এদিকে, ঘটনাস্থল পরিদর্শন করেছেন গাইবান্ধার এএসপি আব্দুল্লাহেল নোমান।

এসময় তিনি সাংবাদিকদের জানান, কারা কেন এ হত্যাকাণ্ড ঘটিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া দুর্বৃত্তদের চিহ্নিত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

লিটন হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে রেখেছে দলীয় নেতাকর্মী ও স্থানীয় জনগণ।  

এছাড়া বামনডাংগা-নলডাংগা সড়কের উত্তর শাহবাজ গ্রামের এমপি মোড়ে অবস্থান নিয়ে সড়ক অবরোধ ও বিক্ষোভ করছে তারা।

এছাড়া সুন্দরগঞ্জ-বামনডাঙ্গা-রংপুর সড়কের বামনডাঙ্গা তিন রাস্তার মোড়ে, গাইবান্ধা-সুন্দরগঞ্জ সড়কের বালারছিড়াসহ বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রেখেছে দলীয় লোকজন। বামনডাঙ্গা রেল স্টেশনসহ সুন্দরগঞ্জ উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করে আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।  


তার মৃত্যুর খবরে সুন্দরগঞ্জ, বামনডাঙ্গা, ডোমেরহাট, মীরবাগের হাটসহ উপজেলার সব হাট বাজার বন্ধ হয়ে যায়।  

এছাড়া এ ঘটনাকে কেন্দ্র করে জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করে দলের নেতাকর্মীরা। বর্তমানে সুন্দরগঞ্জের বামনডাংগা এলাকায় উত্তেজনা বিরাজ করছে। সেই সঙ্গে পড়েছে শোকের ছায়া।

শনিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে শাহবাজ এলাকায় নিজ বাড়িতে হামলার শিকার হন তিনি। পরে তাকে গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে চিকিৎসক অধ্যাপক ডা. বিমল কুমার তাকে মৃত ঘোষণা করেন।  
 
উল্লেখ্য, ২০১৫ সালে ২ অক্টোবর এমপি লিটনের পিস্তুলের গুলিতে আহত হয় গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র শাহাদত হোসেন সৌরভ (১২)। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগে ২৪ দিন চিকিৎসা নিয়ে ২৬ অক্টোবর বাড়ি ফেরে সে।

এ ঘটনায় ৩ অক্টোবর সৌরভের বাবা সাজু মিয়া বাদী হয়ে এমপি লিটনকে একমাত্র আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা করেন। সেই মামলায়  ১৫ অক্টোবর পুলিশ ঢাকা থেকে তাকে গ্রেফতার করে। এরপর তিনি টানা ২৪ দিন কারাভোগের পর গাইবান্ধা জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পান।  

বাংলাদেশ সময়: ২২১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa