ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘নতুন বছরে তরুণরাই থাকবেন মূল মনোযোগে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৬
‘নতুন বছরে তরুণরাই থাকবেন মূল মনোযোগে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘নতুন বছরে মূল মনোযোগে থাকবেন তরুণরাই। তারা আবারো প্রমাণ করবেন- সক্রিয় তারুণ্যই বাংলাদেশের ভবিষ্যৎ গড়ার কারিগর’।


 
নতুন বছরের শুরুতে এসব আশার কথা বললেন জেসিআই বাংলাদেশ’র নতুন সভাপতি (২০১৬ সাল) সাখাওয়াত হোসেন মামুন।  
 
শুক্রবার (০১ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর ওয়েস্টিন হোটেলে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল(জেসিআই বাংলাদেশ) আয়োজিত নতুন ইংরেজি বছর ২০১৬ সালের প্রারম্ভিক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এতে প্রধান অতিথি হিসেবে আছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।
 
১৯৭৩ সালে যাত্রা শুরু করে জেসিআই বাংলাদেশ। এরপর থেকে প্রায় ৮০০ সদস্য দেশব্যাপী যুব উন্নয়নে ঐক্যবদ্ধ হয়ে কাজ করছেন।
 
নির্বাচিত করার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে নতুন এ সভাপতি বলেন, ‘সমাজের তরুণদের নিয়ে আমরা যোগাযোগ, সংযোগ বাড়াতে চাই। ভালো ভবিষ্যতের স্বার্থে এটি করতে হবে’।
 
তিনি বলেন, ‘আমরা ও আপনারা প্রত্যেকেই কোনো না কোনো পরিবার, সমাজ, গোষ্ঠী, সম্প্রদায়ের কোনো না কোনো ভূমিকায় নেতৃত্ব দিচ্ছেন। তাই আমি মনে করি না, আমার এটিই মূল নেতৃত্বের জায়গা। আশা করি, সবাই বরাবরের মতোই সক্রিয় হবেন ও থাকবেন নতুন বছর ২০১৬-তেও’।
 
‘সক্রিয় তারুণ্য নিয়েই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব। নতুন বছরে তরুণরাই থাকবেন মূল মনোযোগে, এতে কোনো সন্দেহ নেই’-  বলেন তিনি।
 
২০১৬ সালের জেসিআই ন্যাশনাল প্রেসিডেন্ট আরও বলেন, বেটার ও বিউটিফুল বাংলাদেশ গড়ার জন্য জেসিআই সদস্যরা কাজ করবেন। জাতি ও সমাজের জন্য কিছু করতে হবে।
 
সরকারের সংশ্লিষ্টদের সহযোগিতা চেয়ে তিনি বলেন, আপনারা পাশে থাকলে আমরা বেটার বাংলাদেশ উপহার দিতে পারবো। তরুণ প্রজন্ম বাংলাদেশকে বেটার বাংলাদেশ গড়ে তুলবেন।
 
জিততে থাকুন, ইতিহাসের অংশ হবেন
২০১৫ সালের জেসিআই ন্যাশনাল প্রেসিডেন্ট নজরুল ইসলাম বলেন, ‘আপনি হেরে গেছেন বা জিততে পারেননি? চিন্তা করবেন না। কারন, যিনি জেতেননি, তাকে কেউ মনে রাখেন না। তবে আপনি যদি জিতে থাকেন, তাহলে ইতিহাসের অংশ হবেন’।
 
তিনি বলেন, ‘প্রত্যেকেই প্রতিদিন নিজের রেকর্ড ভাঙার চেষ্টা করতে হবে। প্রতিযোগিতাটি প্রথম হবে নিজের অতীতের সঙ্গে’।
 
নজরুল ইসলাম বলেন, ‘স্বপ্ন ছাড়া মানুষ চলতে পারে না’।
 
সদ্য বিদায়ী এ প্রেসিডেন্ট বলেন, ‘প্রতিষ্ঠানের লিডার হিসেবে বিশ্বস্ততা থাকতে হবে।   সব সময় চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। সেই সঙ্গে কখনও সুযোগ মিস করা যাবে না। থাকতে হবে প্রশংসা করার মানসিকতাও’।
 
সবাইকে অভিবাদন, নতুন বছরের শুভকামনা ও শিশুনৃত্যে শুরু হয় অনুষ্ঠানটি। বাংলানিউজ, কালের কন্ঠসহ ৫টি মিডিয়া এতে প্রচার সহযোগিতায় রয়েছে। এছাড়া গোল্ড পার্টনার হিসেবে রয়েছে প্রভাতী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।
 
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আছেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সভাপতি আব্দুল মতলুব আহমেদ, বেসিস সভাপতি শামীম আহসান।
 
সংগঠনের কেন্দ্রীয় পরিচালকরা, দেশের ১২টি আঞ্চলিক সংগঠনের সদস্য এবং আমন্ত্রিত অতিথিরা অনুষ্ঠানে উপস্থিত আছেন।
 
** চলছে জেসিআই’র ‘২০১৬ বরণ’ অনুষ্ঠান


বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৬
এমআইএইচ/এসকেএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।