ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে ডিমের বাজারে ভোক্তার অভিযান, জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, মে ২৩, ২০২৪
ফরিদপুরে ডিমের বাজারে ভোক্তার অভিযান, জরিমানা

ফরিদপুর: সম্প্রতি অস্থির হয়ে ওঠা ডিমের বাজারে দাম সহনীয় পর্যায়ে ফিরিয়ে আনতে ফরিদপুরের বিভিন্ন বাজারের আড়তে অভিযান পরিচালনা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

বৃহস্পতিবার (২৩ মে) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত শহরের বিভিন্ন ডিমের ডিলার-গোডাউনে অভিযান পরিচালনা করেন অধিদপ্তরটির সহকারী পরিচালক মো. সোহেল শেখ।

এ সময় তিনটি প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান সূত্রে জানা যায়, ডিমের দামে কারসাজি করা, দোকানে কেনা-বেচার রশিদ না থাকা, মূল্য তালিকা যথাযথভাবে সংরক্ষণ ও প্রদর্শন না করার অপরাধে মিতালী ট্রেডার্সকে ৮ হাজার, মোল্লা স্টোরকে ৩ হাজার এবং দিশারী ট্রেডার্সকে ২০ হাজার জরিমানা করা হয়। এই তিন প্রতিষ্ঠান থেকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোট ৩১ হাজার জরিমানা আদায় করা হয়।

বাজার তদারকি অভিযানে জেলা সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা মো. শাহাদাত হোসেন এবং জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ জানান, ফার্মগুলো প্রতিটি ডিম ৯ দশমিক ৪৭ টাকা দরে বিক্রি করে খুচরা ব্যবসায়ীদের কাছে। সেক্ষেত্রে সরকার নির্ধারিত দামে তাদের ১০ দশমিক ৫৭ টাকা বিক্রি করার কথা। কিন্তু এসব অসাধু ব্যবসায়ী প্রতিটি ডিম ১১ দশমিক ৫০ টাকা থেকে ১২ টাকা বিক্রি করছেন। এমন খবর পেয়ে ভোক্তাদের ন্যায্য মূল্যে ডিম পেতে এ ধরনের অভিযান পরিচালনা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মে ২৩, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।