ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘দিনাজপুর টেক্সটাইল ইনস্টিটিউটকে কলেজ-বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করা হবে’  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, মে ২৩, ২০২৪
‘দিনাজপুর টেক্সটাইল ইনস্টিটিউটকে কলেজ-বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করা হবে’  

দিনাজপুর: দিনাজপুর টেক্সটাইল ইনস্টিটিউটকে খুব শিগগিরই টেক্সটাইল কলেজ এবং পরবর্তীকালে টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করা হবে বলে জানিয়েছেন পাট ও বস্ত্রমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।

বুধবার (২২ মে) বিকেলে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

 

তিনি বলেন, পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, রংপুর মিলে একটি গুরুত্বপূর্ণ জোন বা কেন্দ্রবিন্দু। টেক্সটাইল কলেজ নিয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। এ সময় তিনি বন্ধ হয়ে যাওয়া এবং পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা দিনাজপুর টেক্সটাইল মিল নিয়ে দ্রুত একটি সুখবর দেওয়া হবে বলেও ঘোষণা দেন।  

দিনাজপুর জেলার পাট চাষি, মিল মালিক, ব্যবসায়ী এবং পাটখাত সংশ্লিষ্ট অংশীজনের সঙ্গে এই মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য জাকারিয়া জাকা, নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য সিদ্দিকুল আলম বক্তব্য দেন।

মতবিনিময় সভায় পাটের ব্যবহার বাড়ানো ও প্লাস্টিকের ব্যবহারে বিভিন্ন ক্ষতিকর দিক তুলে ধরা হয়।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, মে ২৩, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।