ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাটোরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
নাটোরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় চেয়ারম্যান প্রার্থীকে শোকজ এস এম ফিরোজ উদ্দিন

নাটোর: নাটোরের নলডাঙ্গা উপজেলায় একটি তাফসিরুল কুরআন মাহফিলে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে ভোট চাওয়ায় উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী এস এম ফিরোজ উদ্দিনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন জেলা নির্বাচন কমিশন।  

একই সঙ্গে মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় জেলা নির্বাচন অফিসে উপস্থিত হয়ে জবাব দিতে বলা হয়েছে।

দুপুরে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার (২৯ এপ্রিল) তার স্বাক্ষরিত এক চিঠিতে এই শোকজ নোটিশ দেওয়া হয়। এস এম ফিরোজ উদ্দিন নলডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে শোকজ নোটিশে বলা হয়েছে, উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে নলডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী হিসেবে আপনি এস এম ফিরোজ আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত ২৬ এপ্রিল খাজুরা ইসলামিয়া আলিম মাদরাসার উদ্যোগে তাফসিরুল কুরআন মাহফিলে বিশেষ অতিথি হিসেবে যোগদান করেন এবং উপস্থিত মুসল্লি ও এলাকাবাসীর কাছে দোয়া সহযোগিতা ও ভোট প্রার্থনা করেছেন। যাহা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর বিধি-২০ লঙ্ঘন হয়েছে এবং শাস্তিযোগ্য অপরাধ।

এমতাবস্থায়, উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ২০ লঙ্ঘনের দায়ে কেন আপনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে না তার ব্যাখ্যা আগামী ৩০ এপ্রিল বিকেল সাড়ে ৩টায় নিম্ন স্বাক্ষরকারীর কার্যালয়ে উপস্থিত হয়ে জবাব দেওয়ার জন্য অনুরোধ করা হলো।

উল্লেখ্য, নলডাঙ্গা উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৯ জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ৮ মে নাটোরে তিন উপজেলায় এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।