ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪: তদন্ত কমিটি গঠন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪: তদন্ত কমিটি গঠন

ফরিদপুর: ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত হওয়ার ঘটনার কারণ অনুসন্ধানে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিতে বুয়েটের একজন প্রকৌশলীকে এক্সপার্ট হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে।

তদন্ত কমিটির প্রধান করা হয়েছে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আলী সিদ্দিকীকে। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে এ তথ্য।  

মঙ্গলবার (১৪ এপ্রিল) সকাল ৮টার দিকে মর্মান্তিক এ সড়ক দুর্ঘটনা ঘটে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত ১৪ নিহত হয়েছে এবং আহতাবস্থায় চিকিৎসাধীন রয়েছেন চারজন।  

দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে ছুটে যান ফরিদপুর জেলা প্রশাসক (ডিসি) কামরুল আহসান তালুকদার ও পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোর্শেদ আলম।  

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিসি কামরুল আহসান তালুকদার ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের বলেন, ঘটনার কারণ অনুসন্ধানে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠনের কথা জানান। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত কমিটিতে সড়ক ও জনপদ বিভাগ, হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ, ফায়ার সার্ভিসের একজন করে প্রতিনিধিকে রাখা হয়েছে। পরে দুপুরে তদন্ত কমিটির সদস্য সংখ্যা আরো দুজন বাড়িয়ে সাত সদস্যবিশিষ্ট করা হয়।  

এদের মধ্যে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের একজন বিশেষজ্ঞ প্রকৌশলীকে নতুন করে অন্তর্ভুক্ত করে তদন্ত কমিটি সাত সদস্যবিশিষ্ট করা হয়েছে বলে সূত্র জানিয়েছে। তবে তদন্ত কমিটির সদস্যদের পূর্ণাঙ্গ নাম পরিচয় জানা যায়নি।  

এদিকে, নিহতদের সুরতহাল প্রতিবেদন তৈরির পর ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে পরিবারের সদস্যদের কাছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের দাফনের জন্য প্রত্যেকের জন্য ২০ হাজার টাকা ও আহতদের চিকিৎসার জন্য ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছে।  

এছাড়া নিহতদের পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে প্রত্যেক পরিবারকে ৫ লাখ টাকা এবং আহতদের পরিবারকে তিন লাখ টাকা অনুদান ঘোষণা করা হয়েছে।  

প্রসঙ্গত, মঙ্গলবার সকাল ৮টার দিকে ফরিদপুর-খুলনা মহাসড়কের কানাইপুরের দিগনগরে বাস ও পিকআপভ্যানের সংঘর্ষে ১৪ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত চারজন ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।