ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদ ও বৈশাখীর ছুটিতে রাঙামাটিতে পর্যটকদের ঢল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
ঈদ ও বৈশাখীর ছুটিতে রাঙামাটিতে পর্যটকদের ঢল

রাঙামাটি: তীব্র গরম উপেক্ষা করে পবিত্র ঈদুল ফিতর ও বৈশাখীর ছুটিতে রাঙামাটিতে পর্যটকদের ঢল নেমেছে। টানা ছুটিতে প্রথম দু’দিনে রাঙামাটিতে প্রায় চার হাজার পর্যটকের আগমন ঘটেছে।

জেলার পর্যটন স্পট পলওয়েল পার্ক, ঝুলন্ত সেতুতে পর্যটকদের সমাগম বেশি লক্ষ্য করা গেছে। তীব্র গরমের কারণে সকালে পর্যটন স্পটগুলোতে পর্যটকদের সমাগম কম থাকলেও বিকেল থেকে এ সংখ্যা কয়েকগুণ বেড়ে যায়।

রাঙামাটি হোটেল-মোটেল মালিক সমিতির পক্ষ থেকে জানানো হয়, জেলা শহরের হোটেল-মোটেলগুলো শতভাগ বুকিং রয়েছে। বন্ধের বাকি দিনগুলোতে জেলায় পর্যটক সমাগম আরও বাড়বে বলে প্রত্যাশা করছেন তারা।

এদিকে পার্বত্য এ জেলায় আজ বিঝু উৎসব পালিত হওয়ার কারণে বাইরের থেকে আগত পর্যটকরা পাহাড়ি পল্লীগুলোতে নিজেদের পরিচিতি পাহাড়ি বন্ধুদের বাড়িতে বাড়িতে ঘুরে বেড়াচ্ছে।

রাঙামাটি পর্যটন করপোরেশনের ম্যানেজার আলোক বিকাশ চাকমা বলেন, টানা ছুটিতে গত দুদিনে রাঙামাটিতে প্রায় চার হাজার পর্যটকের সমাগম ঘটেছে। আয়ও বেড়েছে বেশি। পর্যটন করপোরেশনের হোটেলের শতভাগ বুকিং রয়েছে। বন্ধের বাকি দিনগুলোতে আরও পর্যটক আসবে বলে ধারনা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।