ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাবতলীতে যাত্রীর ঢল, নেই টিকিট

সিনিয়র ফটো করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৪
গাবতলীতে যাত্রীর ঢল, নেই টিকিট ছবি: জিএম মুজিবুর

ঢাকা: টানা ছুটি পেয়ে নাড়ির টানে ঢাকা ছাড়ছে কর্মব্যস্ত মানুষ। এখন জনস্রোত নেমেছে দূরপাল্লার বাস কাউন্টার, রেলওয়ে স্টেশন ও লঞ্চ টার্মিনালে।

ঢাকা থেকে উত্তরাঞ্চল ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে যাওয়ার টার্মিনাল গাবতলীতেও নেমেছে যাত্রীর ঢল। তবে বাস সংকটের কারণে এ টার্মিনালে মিলছে না টিকিট, ফলে ভোগান্তিতে পড়েছেন ঘরমুখো যাত্রীরা। টিকিট কেটেও যথাসময়ে দূরপাল্লার বাসের দেখা পাচ্ছেন না অনেক যাত্রী। তাদেরও ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরের পর গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে সরেজমিনে গিয়ে দেখা যায়, ঈদে বাড়ি ফেরার জন্য হাজারো যাত্রী ভিড় করেছেন বাস টার্মিনালে।  

কিন্তু যাত্রীর তুলনায় বাস কম থাকায় ভোগান্তির মুখে পড়েছেন তারা। টিকিট কেটে ঘণ্টার পর ঘণ্টা বাসের জন্য অপেক্ষা করছেন নারী-শিশুসহ অনেক যাত্রী।

ছবি: জিএম মুজিবুরগাবতলী টার্মিনালে হানিফ পরিবহনের ম্যানেজার জাকির মল্লিক বাংলানিউজকে বলেন, গতকাল ও আজ ভালোই যাত্রীর চাপ আছে, কিন্তু শিডিউল গাড়িতে কোনো টিকিট নেই। আজকের রাতেও এই চাপটা যদি থাকে, তাহলে রাতে আমাদের অতিরিক্ত গাড়ি ছাড়া হবে।

তিনি আরও বলেন, যশোর-খুলনা-বেনাপোল রোডের অবস্থা ভালো, কোনো যানজট নেই। হঠাৎ করে যানজট সৃষ্টি না হলে যাত্রীরা সঠিক সময়ে তাদের গন্তব্যে পৌঁছাতে পারবেন ইনশাআল্লাহ।  

খুলনায় যাত্রী মো. কামরুল বাংলানিউজকে বলেন, আমার বাসা মিরপুর ১২ নম্বর। আমি বাড়িতে যাওয়ার জন্য গাবতলী বাস টার্মিনালে এসে অনেক চেষ্টা করেও টিকিট পাইনি। গাড়ির লোকেরা বলছেন, কোনো গাড়িতে টিকিট নেই। কী করবো ভেবে পাচ্ছি না।

এদিকে গাবতলী টার্মিনাল এলাকায় যাত্রীদের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে দায়িত্ব পালন করছে পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনী। কোনো ধরনের অভিযোগ পাওয়া গেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়ার কথা বলছেন দায়িত্বরত কর্মকর্তারা।
 
বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৪
জিএমএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।