ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় শাপলা সুপার মার্কেটে আগুন, ১৫ দোকান পুড়ে ছাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
বগুড়ায় শাপলা সুপার মার্কেটে আগুন, ১৫ দোকান পুড়ে ছাই

বগুড়া: বগুড়া সদর উপজেলার শাপলা সুপার মার্কেটে আগুন লেগে মালামালসহ ১৫টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

রোববার (০৭ এপ্রিল) সকালে এ ঘটনা ঘটে।

 

ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট দুই ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা। এছাড়া আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন ফায়ার সার্ভিসের এক সদস্য। তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

শাপলা মার্কেটে প্রেস, কম্পিউটার, পোশাক ও সেলাই মেশিনের দোকান রয়েছে। মূলত পোশাকের দোকানসহ ১৫টি দোকান পুড়ে গেছে। এসব দোকানে অন্তত অর্ধকোটি টাকার মালামাল ছিল। ঈদের আগে এ আগুনে ব্যবসায়ীরা পথে বসে গেছেন বলে দাবি করেছেন তারা৷ ক্ষতিগ্রস্ত দোকানগুলোর মধ্যে সাতটি দোকান ছাপাখানা ব্যবসায়ীদের।

আগুনে ক্ষতিগ্রস্ত এক ব্যবসায়ী জানান, তার দোকানে গার্মেন্টস আইটেম ছিল। আগুন লাগার খবর পেয়ে এরুলিয়া থেকে রওনা দিই। এসে দেখি সব পুড়ে গেছে। আমার প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।
 
আরেক ব্যবসায়ী জানান, তার দোকানের একটি সুতাও নেই, যেটা দিয়ে কিছু একটা করা যায়৷ সেলাই মেশিন ছিল সেটিও পুড়ে গেছে৷ নগদ টাকা এবং কম্পিউটার ছিল সেগুলোও পুড়ে গেছে।
 
বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মঞ্জিল হক জানান, সকাল ৭টা ৫৫ মিনিটে আমরা শাপলা সুপার মার্কেটে আগুন লাগার খবর পাই। খবর পেয়েই প্রথমে সদরের পাঁচটি এবং পরে কাহালুর দুটি ও শাজাহানপুরের দুটি ইউনিট এসে যোগ দেয়৷ প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। আগুনে ১৫টি দোকান পুড়ে গেছে৷ কি কারণে আগুন লেগেছে এবং কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে, তা তদন্ত না করে বলা যাবে না।  

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৪
কেইউএ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।