ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়ির সব ব্যাংকে নিরাপত্তা জোরদারের তাগিদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৪
খাগড়াছড়ির সব ব্যাংকে নিরাপত্তা জোরদারের তাগিদ

খাগড়াছড়ি: ব্যাংকে চুরি, ছিনতাই, জঙ্গি হামলা প্রতিরোধসহ সার্বিক পরিস্থিতি মাথায় রেখে সতর্ক অবস্থান নিয়েছে খাগড়াছড়ি জেলা পুলিশ। এখন থেকে সব ব্যাংকে পুলিশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (০৩ এপ্রিল) বিকেলে পুলিশ সুপার কার্যালয়ে জেলার বিভিন্ন ব্যাংক কর্মকর্তাদের সঙ্গে এক জরুরি সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

এ সময় জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, পুলিশ সুপার মুক্তা ধরসহ বিভিন্ন ব্যাংকের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর বলেন, আমাদের দেশে ঈদসহ সব বড় উৎসবকে কেন্দ্র করে একটি নাশকতাকারী ও অপরাধী চক্র সক্রিয় হয়ে উঠেছে। তারা ব্যাংকিং সেক্টরকে লক্ষ্য করে বিভিন্ন ধরনের অভিনব অপতৎপরতা চালাচ্ছে। এ সময় ব্যাংক লুট, জাল টাকার বিস্তার, ছিনতাই, অজ্ঞান পার্টি, মলম পার্টির দৌরাত্ম্য বৃদ্ধি পায়। তাই এমন অপতৎপরতা রুখে দিতে ব্যাংকের ভেতর ও তার আশেপাশের সিসি ক্যামেরাগুলো সচল রেখে ভিডিও ফুটেজ সংরক্ষণ করতে হবে।

জেলায় যে কোনো নাশকতা রোধে আমাদের গোয়েন্দা নজরদারি, অনলাইন মনিটরিংসহ ব্যাংক কেন্দ্রিক দিবা-রাত্রি টহল ডিউটি জোরদার আছে। পাশাপাশি যে কোনো সন্দেহজনক কিছু দেখলে অতি দ্রুত সংশ্লিষ্ট থানা বা খাগড়াছড়ি জেলার হটলাইন নম্বরে যোগাযোগের অনুরোধ জানান তিনি।

এ সময় খাগড়াছড়ি জেলার প্রশাসক জনাব মো. সহিদুজ্জামান বলেন, ব্যাংকিং নিরাপত্তা বৃদ্ধির জন্য করণীয় বিষয়গুলো অতি দ্রুত সম্পন্ন করতে হবে। জরুরি পরিস্থিতিতে প্রশাসনের সঙ্গে সমন্বয় করার কথাও বলেন তিনি।

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৪
এডি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।