ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সজল গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
কিশোরগঞ্জে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সজল গ্রেপ্তার

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে অভিযান চালিয়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক প্রধান আসামি সজলকে (৪৫) গ্রেপ্তার করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব)।

শনিবার (৩০ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় কিশোরগঞ্জ র‌্যাব ক্যাম্প।

 

গ্রেপ্তার আসামি সজল কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার পলানপুর জালবাড়ি এলাকার মো. মুসলেমের ছেলে।  

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০০৭ সালের নভেম্বর মাসে গাজীপুর জেলার টঙ্গী থানা এলাকায় ভিকটিম মো. সফর উদ্দিনের টাকা ও মোবাইল ছিনতাইয়ের সময় সফর উদ্দিনকে শ্বাসরোধ করে হত্যা করে সজল (৪৫) ও তার অন্যান্য সহযোগীরা। পরে এ ঘটনায় টঙ্গী থানায় হত্যা মামলা দায়ের করা হয়। এই মামলায় আদালতে আসামিদের বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ২০১৬ সালে রায় হয়। রায়ে আসামি সজলকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে সাজা থেকে বাঁচতে আসামি সজল কিশোরগঞ্জ ছেড়ে বিভিন্ন জায়গায় তার নাম ও ঠিকানা পরিবর্তন করে পালিয়ে বেড়াচ্ছিলেন। তাকে গ্রেপ্তারের জন্য র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প নিরবচ্ছিন্ন গোয়েন্দা নজরদারি শুরু করে এবং সর্বশেষ গাজীপুর জেলার সদর থানার ভাউয়াল কলেজ এলাকায় তার অবস্থান নিশ্চিত করা হয়। এরই প্রেক্ষিতে শুক্রবার (২৯ মার্চ) রাত ৮টার দিকে সেখানে অভিযান পরিচালনা করে র‌্যাব-১৪, কিশোরগঞ্জ ক্যাম্প ও র‌্যাব-১০ এর অভিযানিক দল। অভিযানে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক প্রধান আসামি সজলকে গ্রেপ্তার করা হয়। এর আগে গত ১৮ মার্চ একই মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. আলমকে (৪২) ঢাকার বংশাল থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।  

র‌্যাব-১৪, সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক স্কোয়াড্রন লিডার মো. আশরাফুল কবির জানান, গ্রেপ্তারকৃত যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সজলের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য কুলিয়ারচর থানায় হস্তান্তর করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।