ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইসলামাবাদে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
ইসলামাবাদে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

যথাযথ উৎসাহ-উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে বাংলাদেশের ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে ইসলামাবাদস্থ বাংলাদেশ হাইকমিশন।  

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে হাইকমিশনের কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. রুহুল আলম সিদ্দিকী দূতালয় প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা পর্ব শুরু হয়। মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করা হয়। আলোচকবৃন্দ বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং বঙ্গবন্ধুর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে কাঙ্খিত স্বাধীনতা অর্জনের ইতিহাস বিস্তারিত তুলে ধরেন।

হাইকমিশনার তার সমাপনী বক্তৃতায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন। তিনি ৩০ লাখ শহীদ, নির্যাতিত দুই লক্ষাধিক মা-বোন ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সকলকে শুভেচ্ছা জানান।  

এ সময় তিনি বলেন, সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের সকল সূচকে বিগত ১৫ বছরে বাংলাদেশের অভূতপূর্ব অগ্রগতি সাধিত হয়েছে। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।