ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক পরিচয়ে চিনিবোঝাই ট্রাক থামিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি, মামলা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
সাংবাদিক পরিচয়ে চিনিবোঝাই ট্রাক থামিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি, মামলা

মৌলভীবাজার: মৌলভীবাজারের রাজনগরে ‘সাংবাদিক সাগর’ পরিচয় দিয়ে চিনিবোঝাই ট্রাক আটকে চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে।  চাঁদা না পেয়ে গাড়িচালক ও তার সহযোগীকে মারধর করে নগদ টাকা ও মোবাইলফোন ছিনিয়ে নেওয়ারও অভিযোগ আনা হয়েছে সেই কথিত সাংবাদিকের বিরুদ্ধে।

এ ঘটনায় রোববার (১৭ মার্চ) সিলেটের জকিগঞ্জ উপজেলার খিলগ্রামের বাসিন্দা সিদ্দিকুর রহমান বাদী হয়ে ‘সাংবাদিক’ পরিচয় দেওয়া সাগর, রুবেল, আলআমিন ও বাদশার নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৮-১০জনকে আসামি করে মৌলভীবাজারের রাজনগর থানায় মামলা করেছেন।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুস ছালেক।

তিনি বলেন, রাজনগর থানায় চাঁদাবাজির অভিযোগে একটি মামলা হয়েছে। বাদী তার অভিযোগে জানিয়েছেন ‘সাংবাদিক সাগর’ পরিচয়ধারী একজনসহ কয়েকজন মিলে চাঁদা দাবি করেছে। তদন্ত সাপেক্ষে আসামিদের শনাক্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মামলার এজহার ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার জকিগঞ্জ থেকে রাজশাহীর উদ্দেশ্যে চিনিবোঝাই একটি ট্রাক যাচ্ছিল। রাজনগর উপজেলার মৌলভীবাজার-সিলেট আঞ্চলিক মহাসড়কের কলেজ পয়েন্ট এলাকায় রাত সাড়ে ১০টার দিকে এলে ৫-৬টি মোটরসাইকেল ও দুটি প্রাইভেট কারে কয়েকজন গিয়ে ট্রাকটির গতিরোধ করে। তাদের মধ্যে একজন নিজেকে ‘সাংবাদিক সাগর’ পরিচয় দিয়ে আইডি কার্ড দেখায়। এক পর্যায়ে ট্রাকচালকের কাছে ১৫০ বস্তা চিনি দাবি করে। না হলে এ সড়ক দিয়ে চিনি বহন করতে হলে ১০ লাখ টাকা চাঁদা দিতে হবে বলে হুমকিধামকি দেয়।

ট্রাকচালক টাকা বা চিনি দিতে রাজি না হওয়ায় তাদেরকে মারধর করে নগদ ১৫ হাজার টাকা ও দুটি মোবাইল ফোন নিয়ে নেয় চাঁদাবাজরা। পরে ট্রাকচালক ও সহযোগী ডাক-চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে চাঁদাবাজরা পালিয়ে যায়।  

বাংলাদেশ সময়: ২৩২১ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
বিবিবি/এসএএইচ                                  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।