ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেজর পরিচয়ে রাবি ছাত্রীর সঙ্গে প্রেম, দুলাভাইকে চাকরির নামে প্রতারণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
মেজর পরিচয়ে রাবি ছাত্রীর সঙ্গে প্রেম, দুলাভাইকে চাকরির নামে প্রতারণা আটক চিন্তাহরন

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রীর সঙ্গে মেজর পরিচয় দিয়ে প্রেমের ও প্রতারণার অভিযোগেচিন্তাহরন বিশ্বাস (৩৯) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। এখানেই শেষ নয়, হিন্দু ধর্মালম্বী হলেও মুসলিম পরিচয়ে খুলে রেখেছিলেন ভুয়া ফেসবুক আইডি।

আর সেখান থেকেই সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে প্রতারণা করতেন তিনি।

শনিবার (১৬ মার্চ) বিকেলে রাজশাহী মহানগরের শিরোইলে থাকা ঢাকা বাস টার্মিনাল এলাকা থেকে এই প্রতারককে আটক করে পুলিশ। গ্রেপ্তার চিন্তাহরন বিশ্বাস টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার থলপাড়ার মহেন্দ্র বিশ্বাসের ছেলে।

রাজশাহী মহানগর পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জামিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, চিন্তাহরন হিন্দু ধর্মের অনুসারী হয়েও রোয়ান সিকদার নামে একটি ভুয়া ফেসবুক আইডি খোলেন। পাঁচ মাস আগে এই ফেসবুক আইডি ব্যবহার করে তিনি রাবির এক ছাত্রীর সঙ্গে পরিচিত হন। তখন তিনি নিজেকে সেনাবাহিনীর মেজর পরিচয় দেন এবং সেনাবাহিনীর অধীনে ক্যালিফোর্নিয়াতে পিএইচডি করছেন বলে জানান।

এছাড়াও তার বাবা অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা, বড় ভাই পুলিশ সুপার, ভাবি মেডিকেলে পড়াশোনা করেন এবং মা-বোন ডাক্তার বলে জানিয়ে চিন্তাহরন ওই ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। একপর্যায়ে বিয়ের প্রলোভন দেন। এরপর ওই ছাত্রীর পরিবারের সদস্যদের সাথেও তার সখ্যতাও গড়ে উঠে। সেই সুবাদে চিন্তাহরন ভুক্তভোগী সেই ছাত্রীর দুলাভাইকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে চাকরির প্রলোভন দেন। এজন্য চিন্তাহরন ওই পরিবারের কাছ থেকে ২৭ ফেব্রুয়ারি থেকে বিভিন্ন সময়ে মোবাইল ব্যাংকিং বিকাশসহ বিভিন্ন মাধ্যমে দুই লাখ টাকা নেন। তবে শেষ পর্যন্ত চাকরি না দিয়ে আরও তিন লাখ টাকা লাগবে বলে চাপ দিতে থাকেন। চিন্তাহরনের এমন অসংলগ্ন আচরণে ওই রাবি ছাত্রী এবং তার পরিবারের সন্দেহ হয়।  তারা মতিহার থানা পুলিশকে বিষয়টি অবগত করেন।  

পরে রাজশাহী মহানগর পুলিশের মতিহার জোনের উপ-পুলিশ কমিশনার মধুসুদন রায়ের তত্ত্বাবধানে মতিহার থানা পুলিশের একটি টিম বিষয়টি নিয়ে অনুসন্ধান শুরু করে। পরবর্তীতে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মো. মোবারক পারভেজের দিক-নির্দেশনায় এসআই পলাশ আলী ও তার টিম ফেসবুকে সেনাবাহিনীর মেজর হিসেবে পরিচয়দাকারী ওই যুবকের প্রকৃত পরিচয় শনাক্ত করে। এরপর কৌশলে চিন্তাহরনকে টাঙ্গাইল থেকে কৌশলে রাজশাহীতে ডেকে এনে শনিবার (১৬ মার্চ) বিকেল পৌনে ৬টার দিকে আটক করা হয়। চিন্তাহরনের বিরুদ্ধে একই অপরাধে সিলেট মেট্রোপলিটনের শাহপরাণ থানায় আরেকটি মামলা রয়েছে।

রাজশাহীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. মোবারক পারভেজ জানান, আটক চিন্তাহরনকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি কখনও নিজেকে সেনাবাহিনী কখনও পুলিশের ঊর্ধ্বতন অফিসার বা আত্মীয়ের পরিচয় দিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে থাকেন। তাই জিজ্ঞাসাবাদ শেষে তার নামে মামলা হয়েছে।

ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতের মাধ্যমে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।