ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে ছড়া উৎসব ও চন্দ্রাবতীমেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মার্চ ৭, ২০২৪
কিশোরগঞ্জে ছড়া উৎসব ও চন্দ্রাবতীমেলা শুরু

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে নানা আয়োজনে তিন দিনব্যাপী ২০তম ছড়া উৎসব ও চন্দ্রাবতীমেলা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (০৭ মার্চ) সকালে জেলা শহরের খরমপট্টিস্থ সমবায় কমিউনিটি সেন্টার প্রাঙ্গণে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে এ উৎসবের উদ্বোধন করেন শিশু সাহিত্যিক আখতার হুসেন।

 

এসময় উপস্থিত ছিলেন-ছড়া উৎসব পরিচালনা পর্ষদের আহ্বায়ক আহমেদ উল্লাহ ও সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেমসহ অন্যান্য অতিথিরিা।  

এই ছড়া উৎসব ও চন্দ্রাবতীমেলার আয়োজন করে কিশোরগঞ্জ ছড়া উৎসব পরিচালনা পর্ষদ।

তিন দিনব্যাপী এ ছড়া উৎসবে পার্শ্ববর্তী ভারতসহ বিভিন্ন দেশ থেকে ও দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছড়াকার, কবি, সাহিত্যিকরা অংশ নিচ্ছেন।  

এ উপলক্ষে এদিন সকালে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। বর্ণাঢ্য শোভাযাত্রাটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সমবায় কমিউনিটি সেন্টারে গিয়ে শেষ হয়।  

কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ রাসেল শেখ, আমন্ত্রিত বিভিন্ন জেলা এবং ভারতসহ অন্য দেশের ছড়াকার-কবি ও সাহিত্যিকগণ এবং ছড়া উৎসব পরিচালনা পর্ষদের সদস্যসহ শিক্ষার্থীরা শোভাযাত্রায় অংশ নেন।

জেগে ওঠো নরসুন্দা সাহিত্য সংস্কৃতি সংগঠনের ব্যবস্থাপনায় ৭ মার্চ থেকে ৯ মার্চ পর্যন্ত এ ছড়া উৎসব ও চন্দ্রাবতীমেলা চলবে।  

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।